thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

চট্টগ্রামে আক্কাস হত্যা মামলার সব আসামি খালাস

২০১৬ নভেম্বর ২৭ ১৮:২২:০৯
চট্টগ্রামে আক্কাস হত্যা মামলার সব আসামি খালাস

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সন্দীপে চাঞ্চল্যকর আক্কাস উদ্দিন হত্যা মামলার রায়ে সব আসামি বেকসুর খালাস পেয়েছেন। উপজেলার গাছুয়া ইউনিয়নে ২৩ বছর আগে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। খালাস পাওয়া ৮ জনের মধ্যে মামলা চলাবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে।

রবিবার বিকেলে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলাম এর আদালতে এ মামলার রায় ঘোষণা করা হয়।

খালাস পাওয়া ৮ আসামিরা হলেন- গাছুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, দফাদার শাহজাহান হক, চৌকিদার আবুল কাসেম, চৌকিদার ফয়েজ উদ্দিন আহমেদ, চৌকিদার মো. সিদ্দিক, মেম্বার আশরাফ উদ্দিন, মেম্বার মোমিনুল হক ফেরদৌস ও চৌকিদার সাফিউল হক। তাদের মধ্যে প্রথম তিনজন বিচার চলাকালীন সময়ে মারা গেছেন।

আসামি আশরাফ উদ্দিন ও মোমিনুল হক ফেরদৌস জামিনে আছেন। পলাতক আছেন মো. সিদ্দিক ও সাফিউল হক। চৌকিদার ফয়েজ বর্তমানে কারাগারে রয়েছেন।

মামলা পরিচালনাকারী সরকারপক্ষে নিযুক্ত এপিপি অজয় বোস জানান, রবিবার মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের সময় নির্ধারিত ছিল। যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায় ঘোষণা করেন। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

দীর্ঘ ২৩ বছর ধরে ঝুলে থাকা এ মামলার বিচার শেষ করতে তিন মাস সময় বেঁধে দিয়েছিল হাইকোর্ট। ওই সময়ের মধ্যেই বিচার শেষ করে রায় দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯৩ সালের ৪ অগাস্ট সন্দীপ উপজেলার গাছুয়া ইউনিয়নে ১৫ হাজার টাকা চুরির অভিযোগে যুবক আক্কাস উদ্দিনকে (৩০) পিটিয়ে হত্যা করা হয়।

জানা গেছে, আবুল কাশেম নামে এক ব্যক্তির কাছ থেকে ১৫ হাজার টাকা চুরির অভিযোগে গাছুয়া ইউনিয়নের সেই সময়ের চেয়ারম্যান শফিকুল আলমের বাড়িতে ডেকে নিয়ে দুই দফা আক্কাসকে মারধর করা হয়। এতে তার মৃত্যু হয়।

(দ্য রিপোর্ট/এস/এপি/নভেম্বর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর