thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

মহিউদ্দিনের দুর্নীতি মামলার শুনানির তারিখ পেছালো

২০১৬ নভেম্বর ৩০ ১৭:৫৩:২০
মহিউদ্দিনের দুর্নীতি মামলার শুনানির তারিখ পেছালো

চট্টগ্রাম অফিস : অনিয়মের মাধ্যমে দোকান বরাদ্দের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ ২৪ জনের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলায় শুনানির তারিখ পিছিয়েছে আদালত। বুধবার ‍শুনানির পূর্বনির্ধারিত তারিখে মহিউদ্দিন চৌধুরী শারীরিক অসুস্থতার কারণে আদালতে উপস্থিত হতে না পারায় পরবর্তী শুনানির তারিখ ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিনের আদালত নতুন তারিখ ধার্য করেন।

মহিউদ্দিন চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট রনি কুমার দে বিষয়টি নিশ্চিত করে জানান, মহিউদ্দিন চৌধুরী শারীরিকভাবে অসুস্থ থাকায় বুধবার আদালতে উপস্থিত হতে পারেননি। তার পক্ষের আইনজীবী হিসেবে সময় চেয়ে আদালতে আবেদন জানাই। পরে আদালত তা গ্রহণ করে ৭ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

উল্লেখ্য, নগরীর মুরাদপুর জংশনে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্মিত ২৩টি দোকান ১৯৯৭ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে টেন্ডার ছাড়া বরাদ্দ দেওয়ার অভিযোগে ২০০২ সালের ১৩ অক্টোবর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের হয়। দুদকের তৎকালীন পরিদর্শক শামসুল আলম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় তৎকালীন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ ২৪ জনকে আসামি করা হয়। পরবর্তীতে অভিযোগপত্রে ৮জনকে অব্যাহতি দেওয়া হয়। মামলা দায়েরের পর ২০০২ সালের ১৬ নভেম্বর হাইকোর্ট থেকে একটি রুল জারি করে সেই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মহিউদ্দিনকে জামিন দেওয়া হয়।

এরপর ২০০৬ সালের ৯ ফেব্রুয়ারি দুদকের তৎকালীন পরিদর্শক (বর্তমানে উপ-পরিচালক) জাহাঙ্গীর আলম তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মহিউদ্দিনের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ২০০৬ সালের ২২ ফেব্রুয়ারি মামলার কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন। ২০১২ সালের ৬ ডিসেম্বর রিট পিটিশন সংক্রান্ত রুল খারিজ করে দিয়ে মামলার কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন হাইকোর্ট। এরপর মামলাটি আবার সচল হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/নভেম্বর ৩০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর