thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘৫ জানুয়ারির প্রহসনের পথে উপজেলা নির্বাচন’

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১৪:২৬:২০
‘৫ জানুয়ারির প্রহসনের পথে উপজেলা নির্বাচন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের পথে যাচ্ছে উপজেলা নির্বাচন। দেশব্যাপী ১৯ দল সমর্থিত প্রার্থীদের গ্রেফতার, হামলা, মামলা ও গুম এটাই প্রমাণ করে।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি সাংবাদিকদের একথা জানান। উপজেলা নির্বাচকে কেন্দ্র করে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের একটি চিঠি নিয়ে নির্বাচন কমিশনে আসেন।

চিঠি হস্তান্তরের পর বের হওয়ার পথে রিজভী বলেন, সরকার ৫ জানুয়ারি নির্বাচনের মতোই দেশের বিভিন্ন উপজেলায় নেতা কর্মীদের হয়রানি অব্যাহত রেখেছে। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করেছি। কমিশন যদি একটুও স্বাধীন হয়, তাহলে তাদের উচিত অবাধ নির্বাচন দিয়ে তাদের দায়িত্ব পালন করা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনেক চেয়ারম্যান প্রার্থীর বাড়িঘর লুটপাট হয়েছে। অনেক বর্তমান চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া অনেক প্রার্থী গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছে। কমিশনের উচিত নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করা।

চিঠি সম্পর্কে রিজভী বলেন, আমাদের দলের মহাসচিবের পক্ষ থেকে এখন পর্যন্ত উপজেলাগুলোতে সংগঠিত ঘটনাগুলো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর লিখিতভাবে চিঠি দিয়ে জানানো হয়েছে।

সিইসি নির্বাচন কমিশন সচিবালয়ে অনুপস্থিত থাকায় ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলাম চিঠি গ্রহণ করেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএস/জেএম/আরকে/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর