thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

রোমাঞ্চিত হেনড্রিকস

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১৫:০০:৩১
রোমাঞ্চিত হেনড্রিকস

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আফ্রিকার টোয়েন্টি২০ বিশ্বকাপ দলে জায়গা করে নিতে পেরে রোমাঞ্চিত বাঁহাতি পেসার বিউরান হেনড্রিকস। তিনি মনে করছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চুক্তিবদ্ধ হওয়ার চেয়ে জাতীয় দলে জায়গা করে নেওয়াটা গর্বের।

এই প্রথম জাতীয় দলে সুযোগ পেয়েছেন কেপটাউনের ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। যিনি কেপ কোবরার হয়ে আলোকিত নৈপূণ্য দেখিয়েছেন। ফলে জাতীয় দলে জায়গা করে নিতে সমস্যা হয়নি। মার্চে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩টি ম্যাচ খেলবেন। এরপর বাংলাদেশে যাবেন টোয়েন্টি২০ বিশ্বকাপে অংশগ্রহণ করতে।

এই কথাটি ভাবতেই শিহরিত হয়ে উঠছেন হেনড্রিকস। তিনি বলেছেন, ‘আমার বয়স যখন ৯ বছর তখন থেকেই দক্ষিণ আফ্রিকা দলে খেলার স্বপ্ন দেখতাম। এটা আর অন্য সময়ের চেয়ে বিশেষ কিছু, কারণ বিশ্বকাপের বছর এটা।’

অনেক কিছুই পেলেন হেনড্রিকস। মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পাশাপাশি জাতীয় দলে সুযোগ পেয়েছেন। তবে তার কাছে জাতীয় দলে খেলার ব্যাপারটিই বেশি গুরুত্ব পাচ্ছে। এই প্রসঙ্গে হেনড্রিকস বলেছেন, ‘এটা অবশ্যই আইপিএলে সুযোগ পাওয়ার চেয়ে ভালো। এমন কিছুর জন্য আমি অপেক্ষা করেছি যখন থেকে ক্রিকেট শুরু করেছি।’

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার প্রতিদান পেয়েছেন হেনড্রিকস। উইকেট শিকারিদের তালিকায় তিনি শীর্ষে ছিলেন। এ ছাড়া তিনি শেষের ওভারগুলোয় বেশ চাপ নিতে পারেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা শেষের ওভারগুলোয় ব্যাটসম্যানদের সামলাতে পারছে না।

দক্ষিণ আফ্রিকার টোয়েন্টি২০ বিশ্বকাপ দলে আরও ২ জন বাঁহাতি পেসার রয়েছেন (ওয়েন পারনেল এবং লনওবে সোতসোবে)। মূল একাদশে জায়গা করে নিতে লড়তে হবে হেনড্রিকসকে।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/আরকে/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর