thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে এইচ টি ইমাম

‘নেতিবাচক মনোভাব বাদ দিয়ে সহযোগিতা করুন’

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১৫:৫১:৫০
‘নেতিবাচক মনোভাব বাদ দিয়ে সহযোগিতা করুন’

রাঙ্গামাটি প্রতিনিধি : নেতিবাচক মনোভাব বাদ দিয়ে দেশের কল্যাণে সরকারের সঙ্গে এক হয়ে কাজ করতে ১৯ দলীয় নেত্রী খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

তিনি বলেন, ‘সমালোচনার পাশাপাশি সরকারের ভালো কাজগুলোর মূল্যায়ন করতে হবে। প্রতিটি ক্ষেত্রে সরকারের ভুল ধরলে হবে না, নিজেদের ভুলগুলোও স্বীকার করে দেশের গণতন্ত্র রক্ষায় সরকারকে সহযোগিতা করতে হবে। তবেই দেশের গণতন্ত্র শক্তিশালী হবে।’

রাঙ্গামাটিতে মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইচ টি ইমাম এ সব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিএম কয়েস সামির সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার, প্রবাসী কল্যাণ ব্যাংক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খাঁন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. খোন্দকার শওকত হোসেন ও রাঙ্গামাটির জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল।

এইচ টি ইমাম বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে দেশের হতদরিদ্র মানুষের কল্যাণে অনেক কাজ করেছে। আগে মানুষকে বিদেশে যেতে হলে লাখ লাখ টাকা খরচ করতে হতো। এ ছাড়া তাদের বিদেশে যাওয়ার পর নানা জটিলতার সম্মুখীন হতে হতো। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় দেশের মানুষকে এখন খুব কম খরচে বিদেশ যাওয়ার সুযোগ করে দিয়েছে। ফলে অবৈধ ব্যবসা বন্ধ হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের এক দশমাংশ অঞ্চল জুড়ে অবস্থিত সম্ভাবনাময় পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে দল-মত নির্বিশেষে সকলকে একসঙ্গে কাজ করতে হবে।

বক্তব্য শেষে এইচ টি ইমাম তিন পার্বত্য জেলার কার্যক্রম চালানোর জন্য রাঙ্গামাটিতে প্রবাসী কল্যাণ ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় বিদেশ গমনেচ্ছুক এক ব্যক্তিকে রাঙ্গামাটি প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষ থেকে আর্থিক ঋণের চেক প্রদান করেন প্রধান অতিথি।

রাঙ্গামাটির বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার মঙ্গলবার ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএ/এমএআর/আরকে/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর