thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

নিহত দিয়াজের লাশ তুলে পুনঃময়নাতদন্তের নির্দেশ

২০১৬ ডিসেম্বর ০৬ ২১:৪৫:১১
নিহত দিয়াজের লাশ তুলে পুনঃময়নাতদন্তের নির্দেশ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন ভাড়া বাসায় গলায় ফাঁস লাগিয়ে রহস্যজনকভাবে নিহত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ কবর থেকে তুলে পুনঃময়নাদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে এই আদেশ দেন। আদালত একই আদেশে তিন সদস্যের বিশেষজ্ঞ ফরেনসিক টিম গঠন করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধানকে নির্দেশ দিয়েছেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের এএসপি অহিদুর রহমান জানান, দিয়াজের মৃত্যু সংক্রান্ত মামলাটি এখন সিআইডি তদন্ত করছে। তার(দিয়াজ) পরিবারের পুনঃময়নাতদন্তের আবেদনের প্রেক্ষিতে আমরা আদালতে লাশ তোলার আবেদন করেছিলাম। আদালত সে আবেদন মঞ্জুর করে পুনঃময়নাদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতের অনুমোদন পাওয়ায় আমরা দুই এক দিনের মধ্যেই লাশ কবর থেকে উত্তোলন করবো।

উল্লেখ্য, ২০ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নং গেট এলাকায় ভাড়াবাসা থেকে পুলিশ ঝুলন্ত অবস্থায় দিয়াজের লাশ উদ্ধার করে। পরিবার এবং চবি ছাত্রলীগের একাংশ এটিকে পরিকল্পিত হত্যা দাবি করলেও ময়নাতেদন্তের রিপোর্টে আত্মহত্যা উল্লেখ করা হয়। পরে দিয়াজের বোন বাদি হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবির) সহকারী প্রক্টর আনোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুকে প্রধান আসামী করা হয়েছে। পরে মামলাটি তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দেয় আদালত।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ডিসেম্বর ০৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর