thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

চট্টগ্রামে আটক ৫ জঙ্গির বিরুদ্ধে ৩ মামলা

২০১৬ ডিসেম্বর ০৯ ১৫:৫৯:০৫
চট্টগ্রামে আটক ৫ জঙ্গির বিরুদ্ধে ৩ মামলা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের কর্ণেলহাটের বাড়ি ঘেরাও করে বিপুল পরিমাণ বিস্ফোরক, গ্রেনেড, অস্ত্রসহ আটক ৫ হুজি (হরকতুল জিহাদ) সদস্যের বিরুদ্ধে ৩টি পৃথক মামলা দায়ের করেছে র‌্যাব।

বৃহস্পতিবার গভীর রাতে সিএমপির আকবর শাহ থানায় মামলা ৩টি দায়ের করা হয়েছে বলে পুলিশ জানায়। র‌্যাব-৭ এর উপ-সহকারী পরিচালক (ডিএডি) গোলাম রব্বানী বাদী হয়ে এসব মামলা দায়ের করেন। প্রতিটি মামলাতেই আটক হওয়া পাঁচজনকে আসামি দেখানো হয়েছে। তারা হলেন-তাজুল ইসলাম, নাজিম উদ্দিন, হাফেজ মো. আবু জর গিফারী, নুরে আলম ও ইফতিশাম আহমেদ।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সদীপ কুমার দাশ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে মামলাগুলো করা হয়েছে।

উল্লেখ্য বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিক্তিতে নগরীর এ কে খাঁন এলাকা থেকে অস্ত্রসহ দুইজনকে আটক করে র‌্যাব। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঐদিন সকালে আকবর শাহ থানার উত্তর কাট্টলী (কর্ণেল হাট) মুকিম তালুকদার বাড়ি এলাকায় একটি দ্বিতল ভবন ঘেরাও করে অভিযান চালিয়ে আরও তিনজনকে আটক করে র‌্যাব।

এসময় ১২টি জাতীয় পরিচয়পত্র, দুটি পিস্তল ও বিপুল পরিমাণ বিস্ফোরক, গ্রেনেড, সাতটি ম্যাগজিন, গুলি, বিভিন্ন ইসলামী বই ও সিডি উদ্ধার করা হয়।

আটক হওয়ারা ৫ জন হরকাতুল জিহাদের মুফতি মাইনুল ইসলামের অনুসারী এবং বড় ধরনের নাশকতার উদ্দেশ্যে তারা ওই বাড়িতে আস্তানা গেঁড়েছিলো বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

(দ্য রিপোর্ট/এমকে/ডিসেম্বর ০৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর