thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

মন্দিরের টাকা চুরির অপবাদে পূজারীর আত্মহত্যা

২০১৬ ডিসেম্বর ০৯ ১৮:২৬:৫৯
মন্দিরের টাকা চুরির অপবাদে পূজারীর আত্মহত্যা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের বোয়ালখালীর একটি মন্দিরের দান বাক্স থেকে টাকা চুরির ঘটনার জের ধরে মানিক চক্রবর্তী (৩৫) নামের এক পূজারী বিষপান করে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ ওঠেছে।

শুক্রবার (০৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মানিক চক্রবর্তী।

মানিকের ভাই বলাই চক্রবর্তী আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে জানিযেছেন, মন্দিরের টাকা চুরির ঘটনার সাথে আমার ভাই জড়িত না থাকলেও মন্দির পরিচালনা কমিটির লোকজন টাকা চুরির অপবাদ দিয়ে মানসিক চাপ দেওয়ায় তিনি আত্মহত্যা করেছেন।

মানিক চক্রবর্তী রাঙ্গুনিয়া উপজেলার পোমরা এলাকার মৃত অনিল চক্রবর্তীর ছেলে। তিনি বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দিরের পূজারী ছিলেন। স্বপরিবারে পূর্ব গোমদন্ডী দত্তপাড়ায় ভাড়া থাকতেন। তার তিন কন্যা সন্তান রয়েছে।

জানা যায়, শুক্রবার সকালে মানিক চক্রবর্তী নিজ বাড়িতে বিষপান করলে পরিবারের লোকজন বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তাকে। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অর্পিত দত্ত জানিয়েছেন, প্রতিদিনের মতো শুক্রবার সকালে মন্দিরে পূজা অর্চনা শেষে মনিক চক্রবর্তী বাসায় চলে যান। এরপর শুনেছি পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেছে।

গত শুক্রবার (২ ডিসেম্বর) পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দিরের দানবাক্স থেকে টাকা চুরির ঘটনা ঘটে। এ নিয়ে ৪ ডিসেম্বর রাতে বোয়ালখালী থানায় পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অর্পিত দত্ত ঘটনার সাথে জড়িত সন্দেহে পূজারী মানিক চক্রবর্তীর নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেন।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে পুলিশ এ ব্যাপারে মানিক চক্রবর্তীকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন বলে জানান তার পরিবারের সদস্যরা।

এ ব্যাপারে জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি সালাউদ্দিন চৌধুরী বলেছেন, ‘মন্দিরের টাকা চুরির ঘটনা বা কেউ আত্মহত্যা করেছে এমন কোনো সংবাদ আমি জানি না। তবে আমি এ ব্যাপারে খবর নেব।’

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/ডিসেম্বর ০৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর