thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৬ ছাত্রলীগ নেতা স্থায়ী বহিষ্কার

২০১৬ ডিসেম্বর ১১ ২০:৪৬:১৯
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৬ ছাত্রলীগ নেতা স্থায়ী বহিষ্কার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিরোধে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বহির্ভূত কাজে জড়িত থাকার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৬ নেতাকে সংগঠন থেকে স্থায়ী বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রবিবার (১১ ডিসেম্বর) বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃত ৬ ছাত্রলীগ নেতা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক আরমান মিয়া, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান এবং দুই সদস্য সাইদুল ইসলাম সাইদ ও আরিফুল হক অপু।

জানা গেছে, বহিষ্কৃত সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম এর সত্যতা স্বীকার করে বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা আরিফুল হক অপু অভিযোগ করে বলেন, আমার বড় ভাই বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি তায়েফুল হক তপুকে মারধরের দিন আমিতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে যায়নি, এমনকি বিশ্ববিদ্যালয়ের আশে-পাশেও ছিলাম না। আমি বড় ভাই তপুকে নিয়ে বিভিন্ন হাসপাতাল ও বাসায় ছিলাম। তা হলে যেখানে আমার কোন ছোঁয়া ছিলোনা সেখানে আমাকে কেন বহিষ্কার করা হলো সেটা আমি জানিনা। কেন্দ্রীয় ছাত্রলীগে এভাবে বিচার করে আমার সাথে খুবই অমানবিক আচরণ করেছে।

তিনি বলেন, আমি বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে কথা বলবো। একজন নির্দোষ ব্যক্তিকে কেন তারা অপরাধী বানালো।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ডিসেম্বর ১১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর