thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

১৬ মার্চ স্বাধীনতা কাপ ফুটবল

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ২২:৪৩:২৭
১৬ মার্চ স্বাধীনতা কাপ ফুটবল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৬ মার্চ মাঠে গড়াবে স্বাধীনতা কাপ ফুটবল। আসরের ড্র ১১ মার্চ। অংশ নেবে ১২ দল। প্রিমিয়ার লিগের ১০টির সঙ্গে চ্যাম্পিয়নশিপ লিগের আরামবাগ ও রহমতগঞ্জ। ৪ গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে দলগুলো। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির সভায় এমন সিদ্ধান্তই নেয়া হয়েছে।

গতবার স্বাধীনতা কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। তারা ফাইনালে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। এবারও আসরটি জমে ওঠবে বলেই ফুটবলবোদ্ধারা মনে করছেন।

মঙ্গলবারের সভায় লিগের শেখ জামালের অবশিষ্ট ৪টি ম্যাচেরও নতুন সূচি নিশ্চিত করা হয়েছে। আইএফএ শিল্ডের জন্য শেখ জামালের শেষ ৪টি ম্যাচ স্থগিত রাখা হয়েছিল। সূচি অনুযায়ী শনিবার বিজেএমসির বিপক্ষে ষষ্ঠ ম্যাচ শেখ জামালের। আইএফএ শিল্ড দুর্দান্ত খেলা জামাল কলকাতা থেকে ফিরেই লিগের জন্য ব্যাপক প্রস্তুতি শুরু করেছেন।

এদিকে প্রিমিয়ার লিগে আবাহনী-শেখ জামাল ম্যাচের পর জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। ৫ মার্চ গোয়ায় ভারতের বিপক্ষে ফিফা প্রীতিম্যাচে অংশ নেবে বাংলাদেশ। তবে শুরুতেই সেই দলে জাতীয় দলের ৩০ জনকেই পাচ্ছেন না ডাচকোচ লুডভিক ডি ক্রুইফ। ২৮ ফেব্রুয়ারি ট্রেবলজয়ী শেখ রাসেল-শেখ জামালের ম্যাচের পর যোগ দেবেন তারা। সভা থেকে জানা গেছে, ২ দিনের প্রস্তুতি নিয়ে ২ মার্চ ক্রুইফের দল ঢাকা ছাড়বে। ইতোপূর্বে ২ দলের ৩১ বারের মুখোমুখিতে বাংলাদেশের জয়ী ৫টিতে। বিপরীতে ভারতের জয় ১৭টি এবং ড্র হয়েছে ৮ ম্যাচ। সর্বশেষ গত সেপ্টেম্বরে কাঠমান্ডু সাফে শেষ মুহূর্তের গোলে ড্র করেছে ভারত। জাতীয় দল দেশে ফিরবে ৭ মার্চ। ২৮ ফেব্রুয়ারি ম্যাচটা হওয়ার কথা থাকলেও নবাগতদের সম্মতিতে ২ জায়ান্ট মুখোমুখি হবে আগে।

সভায় আরও সিদ্ধান্ত হয়েছে প্রিমিয়ার লিগ থেকে নেমে যাওয়া আরামবাগ ক্রীড়াসংঘ ও নবাগত বাড্ডা জাগরণী সংসদের ম্যাচ দিয়ে ২৫ মার্চ শুরু হবে পেশাদার লিগের দ্বিতীয় স্তর। তিন লেগের চ্যাম্পিয়নশিপ লিগের প্রথম পর্ব কমলাপুর হলেও পরের ২ ভেন্যু মানিকগঞ্জ ও টাঙ্গাইল। প্রিমিয়ার লিগের প্রথম পর্ব প্রায় শেষের পথে টাইটেল স্পন্সর মিললেও দ্বিতীয় স্তরের পৃষ্ঠপোষক মিলেছে শুরু থেকেই। গত মৌসুমের টাইটেল স্পন্সর প্রিমিয়ার ব্যাংক থাকছে এবারও।

(দ্য রিপোর্ট/ওআইসি/এএল/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর