thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মেসি ও ইব্রাহিমোভিচের রাত

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১১:৪৮:০৮
মেসি ও ইব্রাহিমোভিচের রাত

দ্য রিপোর্ট ডেস্ক : লিওনেল মেসি ও দানি আলেভেজের গোলে দশজনের ম্যানচেস্টার সিটিকে ২-০ তে হারিয়েছে লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা । ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে শেষ ষোলোর প্রথম লেগে স্বাগতিকদের সুবিধা করতে দেয়নি কাতালানরা।

রাতে অপর ম্যাচে সুইডিশ তারকা জলাতান ইব্রাহিমোভিচের জোড়া গোলে বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৪-০ তে জয় পেয়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেঁ জার্মেই (পিএসজি)। বায়ার লেভারকুসেনের এমির স্পেহিক ৫৯ মিনিটে লাল কার্ড নিয়ে মাঠ ত্যাগ করেছিলেন। ফলে লেভারকুসেন অল অ্যাটাক খেলতে পারেনি।

বার্সেলোনা ও পিএসজি প্রতিপক্ষের (অ্যাওয়ে গোল) মাঠে গোল পেয়ে শেষ আটের স্বপ্ন দেখতেই পারে। বার্সেলোনা নিজস্ব স্বকীয়তায় অদম্য ছিল। ফলে সিটি তাদের আগ্রাসী ফুটবল উপহার দিতে সক্ষম হয়নি। বার্সেলোনা বেশ ঠাণ্ডা মাথায় সিটিকে রুখে দিয়েছে।

চারবারের ব্যালন ডি‘অরজয়ী আর্জেন্টাইন সুপারস্টার মেসি ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল এনে দেন। ব্রাজিলিয়ান খেলোয়াড় আলভেজ বার্সাকে আরও একটি গোল এনে দেন ৯০ মিনিটে। খেলার ৫৩ মিনিটে মার্টিন ডেমিকেলিস লাল কার্ড নিয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সিটি।

ইব্রাহিমোভিচ সম্প্রতি দারুণ ফুটবল খেলছেন। এই ম্যাচে তার একটি গোল পেনাল্টি থেকে। এ ছাড়া পিএসজিকে অপর দুটি গোল এনে দেন ব্লেইসে ম্যাতুইদি ও ইয়োহান ক্যাবাই ।

বার্সেলোনা লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। কোপা ডেল রের ফাইনালেও উঠেছে জেরার্ডো মার্টিনোর দলটি। আর টানা ৭ বছর শেষ আটে ওঠার সম্ভাবনা জাগিয়ে তুলেছে কাতালানরা।

ইনজুরি থেকে ফেরার পর মেসি গোল পেয়েই চলেছেন। ১১ ম্যাচে ১১টি গোল হয়ে গেছে এই জাদুকরের। ফর্মের তুঙ্গেই রয়েছেন তিনি। এদিকে, সিটি চলতি মৌসুমে গোলের বন্যা বইয়ে দিলেও এই ম্যাচে গোলশূন্য থাকতে হয়েছে তাদের। অবশ্য বার্সেলোনাও সিটির মতোই গোল পেয়ে চলেছে। বদলি খেলোয়াড় নেইমারের সহযোগিতায় আলভেজ যে গোলটি করলেন, তা মৌসুমে বার্সেলোনার ১১৩তম গোল।

তবে সিটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি চটেছেন রেফারির ওপর। তিনি মনে করেন, রেফারি তার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেনি। উল্লেখ্য, ফিরতি লেগের ম্যাচটি ১২ মার্চ অনুষ্ঠিত হবে ।

এদিকে, পিএসজির তারকা ইব্রাহিমোভিচ ম্যাচ শেষে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের ভালো একটি ম্যাচ খেলা হয়েছে। আগেভাগেই আমরা গোল পেয়েছি। আর যখন আপনি এগিয়ে থাকবেন তো সবকিছু সহজ হয়ে যায়।’ ইব্রা এই প্রতিযোগিতায় ৬ ম্যাচে ১০টি গোল পেয়েছেন। চ্যাম্পিয়ন্স লিগে গোলদাতাদের তালিকায় তিনি শীর্ষে রয়েছেন ।

(দ্য রিপোর্ট/এমএ/এজেড/ফেব্রুয়ারি ১৯,২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর