thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘ইসির সহযোগিতায় কেন্দ্র দখল ও জালভোট চলছে’

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১২:৪৫:২৯
‘ইসির সহযোগিতায় কেন্দ্র দখল ও জালভোট চলছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘উপজেলা নির্বাচনে নির্বাচন কমিশনের সহযোগিতায় সরকারদলীয় প্রার্থী ও সন্ত্রাসী ক্যাডাররা কেন্দ্র দখল ও জালভোট প্রদান করছে’ বলে অভিযোগ করেছে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ অভিযোগ করেন।

সরকারি দলের সন্ত্রাসীদের কেন্দ্র দখল ও জালভোটে নির্বাচন কমিশনের সহযোগিতার অভিযোগ করে তাদের ঘৃণা ও ধিক্কার জানান তিনি।

রিজভী আহমেদ বলেন, সরকারি দলসমর্থিত সন্ত্রাসীরা প্রশাসনের নির্লিপ্ততা এবং ছত্রছায়ায় ভোটকেন্দ্রগুলো থেকে বিএনপি সমর্থিত প্রার্থীদের পোলিং এজেন্টদের বের করে দিয়ে পোলিং অফিসারের সামনেই জালভোট দিচ্ছে।

তিনি জানান, বগুড়া জেলার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন কেন্দ্রে সরকার সমর্থক প্রার্থী ও তাদের সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়েছে। বিএনপি সমর্থিত প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলেছে এবং পোলিং এজেন্টদের বের করে দিয়েছে। এমনকি পুলিশ বাড়ি বাড়ি গিয়ে বিএনপি সমর্থক ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী। পাশাপাশি ভোটকেন্দ্রে ভোট গণনা না করে উপজেলা নির্বাহী অফিসে ভোট গণনা করা হবে বলেও গুজব ছড়ানো হচ্ছে বলে দাবি করেন তিনি।

রিজভী বলেন, ভোলার লালমোহনে পোলিং এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল করা হয়েছে। এ ছাড়া শরীয়তপুর জেলার গোসাইরহাটে পোলিং এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী লীগ সন্ত্রাসীরা প্রকাশ্যেই জালভোট দিচ্ছে।

রিজভী বলেন, সন্ত্রাসীরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। প্রিসাইডিং অফিসারদের বের করে দিয়ে গণহারে জালভোট দেয়া হচ্ছে।

এ সময় তিনি পাবনার সুজানগরে সরকারি দল সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে প্রায় সবগুলো ভোটকেন্দ্র দখলের অভিযোগ করেন। প্রতিবাদে সেখানে আগামীকাল হরতালেরও ইঙ্গিত দেন বিএনপির এই যুগ্ম-মহাসচিব।

(দ্য রিপোর্ট/টিএস/এমডি/এজেড/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর