thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

‘সরকারের পরাধীন সত্তা থেকে বের হতে পারেনি ইসি’

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১৫:০০:৫০
‘সরকারের পরাধীন সত্তা থেকে বের হতে পারেনি ইসি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘নির্বাচন কমিশন (ইসি) সরকারের পরাধীন সত্তা থেকে বের হতে পারেনি’ এমন অভিযোগ করে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহম্মেদ বলেছেন, তারা (আওয়ামী লীগ) বিশ্বাস করে ‘একতরফা’ নির্বাচনের জন্য জনগণের কাছে তাদের জবাবদিহি করতে হবে না। এ জন্য সরকার জাতীয় নির্বাচনের ‘অরাজকতার’ ধারাবাহিকতা উপজেলা নির্বাচনেও বজায় রেখেছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে দ্বিতীয় দফায় সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি। উপজেলা নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, সরকারের ‘আজ্ঞাবাহী’ নির্বাচন কমিশন আরেকটি ‘প্রহসনে’র নির্বাচনের আয়োজন করে জাতির কাছে তাদের ‘কলঙ্ক’কে আরও বড় করল।

নির্বাচন কমিশনের এমন নির্লিপ্ত আচরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ইসির এমন দায়িত্বহীন মনোভব দেশকে আরও গাঢ় অন্ধকারে নিয়ে যাবে।

এ সময় দেশের বিভিন্ন এলাকার ভোটকেন্দ্রে জালভোট, এজেন্টদের বের করে দেওয়া, বিএনপির নেতাকর্মীদের মারধর করাসহ নানা অভিযোগ আনেন তিনি।

‘আন্তর্জাতিক সম্প্রদায়ের ষড়যন্ত্রে সরকার ক্ষমতায় এসেছে’ এমন মন্তব্য করে তিনি বলেন, ‘৫ জানুয়ারির পর থেকে সরকার উন্মাদ হয়ে গেছে। এ জন্য একটার পর একটা অপকর্ম করে যাচ্ছে। আর এ জন্য প্রধানমন্ত্রী নিজেকে সম্রাজ্ঞী মনে করছেন।’

এর আগে সকালে এক সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, চলমান উপজেলা নির্বাচনে দেশের বিভিন্ন অঞ্চলে আওয়ামী লীগের সমর্থকরা ভোটকেন্দ্র দখল করে তাদের এজেন্টদের বের করে দিচ্ছে। দুপুরের দিকে আরও কিছু কেন্দ্র দখল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি এ সময় বেশ কয়েকটি জেলার চিত্র তুলে ধরেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমএআর/সা/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর