thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বাংলাদেশ লড়াই করতে সক্ষম : সেনানায়েক

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১৫:০৭:১৮
বাংলাদেশ লড়াই করতে সক্ষম : সেনানায়েক

দ্য রিপোর্ট প্রতিবেদক : দ্বিতীয় ওয়ানডে খেলতে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরই মধ্যে প্রথম ওয়ানডে জিতে ১-০ ব্যবধানে সিরিজ এগিয়ে রয়েছে লঙ্কানরা। দ্বিতীয় ওয়ানডের আগে বিরতি ছিল ২ দিনের। লঙ্কান ক্রিকেটাররা ২ দিনই ঘাম ঝরিয়েছেন। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কান প্রতিনিধি হিসেবে উপস্থিত হয়েছিলেন সচিত্র সেনানায়েক। ব্যক্তিগত ও দলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

প্রশ্ন : আপনার ব্যাটিং নিয়ে কী ভাবছেন?

সেনানায়েক : টোয়েন্টি২০ ও ওয়ানতে যখন ব্যাটিংয়ে নেমেছি তখন চাপে ছিলাম। উইকেট খুব ভালো এবং ব্যাটিং সহায়ক ছিল। আমার পরিকল্পনা ছিল, যদি আমি ব্যাটিংয়ের সুযোগ পাই তাহলে নিজের স্বাভাবিক খেলা খেলে যাব।

প্রশ্ন : চাপে থেকে ভালো খেলাটা আপনার জন্য কতটা অনুপ্রেরণার?

সেনানায়েক : আমি বেশ ভাগ্যবান যে আমি যখনই ব্যাটিংয়ে যাই তখনই বড় স্কোরের প্রয়োজন হয়। খেলার শেষপ্রান্তে ২-৩ বলে ৪-৫ রানের প্রয়োজন হয় তখন আমি ব্যাটিং করি। এটা আমার কোনো চাপ নয়। কিন্তু আমি ভাগ্যবান যে আমি এ রকম পজিশনে খেলে দলকে জেতাতে পারি।

প্রশ্ন : নেটে কিংবা অনুশীলনে ব্যাটিংকে কী গুরুত্ব দেন?

সেনানায়েক : সম্পূর্ণ না। অনুশীলনে ব্যাটিং ও বোলিং দুটোই সমানভাবে করা হয়। বিশেষ করে ব্যাটিংয়ের বেসিক দিকগুলো নিয়ে কাজ। ব্যাটিং কোচ মারভান আতাপাত্তু প্রতিদিনের অনুশীলনে বোলারদের ব্যাটিং করিয়ে থাকেন। এ কারণে বোলাররা ভালো ব্যাটিং করে থাকেন।

প্রশ্ন : স্পিন বল কতটা উপভোগ করেন?

সেনানায়েক : ভালো বোলিং করার চেষ্টা করি। এ ছাড়া আমি নিজে স্বাভাবিক হয়ে খেলে থাকি। কোনো চাপ নিয়ে খেলি না। ম্যাচে চাপ কমিয়ে আনার চেষ্টা করি। এ কারণে অন্যান্য স্পিনারদের থেকে আমি খানিকটা অলাদা।

প্রশ্ন : অজন্তা মেন্ডিসের সঙ্গে কোনো প্রতিযোগিতা কাজ করে?

সেনানায়েক : আসলে আমাদের মধ্যে কোনো প্রতিযোগিতা নেই। কোচ ও অধিনায়ক আমার ওপর ভরসা করে তাতেই আমি সন্তুষ্ট। এটা আমার জন্য বড় কিছু নয়। অজন্তা মেন্ডিস যদি ভালো খেলে থাকেন তাহলে তাকেই খেলান উচিত।

প্রশ্ন : বাংলাদেশ দলকে কেমন মনে হয়?

সেনানায়েক : বাংলাদেশ দল লড়াই করতে সক্ষম। যথেষ্ট উন্নতি করছে দলটি। আমরা কখনোই তাদের খাটো করে দেখি না। আমরা টেস্ট ও টোয়েন্টি২০ সিরিজ জিতেছি। একদিনের সিরিজটি জয় করতে চাই। এ জন্য আমাদের পরবর্তী ম্যাচে প্রেসার দিতে হবে।

প্রশ্ন : দলে কোনো পরিবর্তন আসতে পারে কিনা?

সেনানায়েক : মনে হচ্ছে না। আমাদের ব্যাটিং লাইনআপ অনেক শক্তিশালী। মনে হচ্ছে না কোনো পরিবর্তন হবে। কারণ একটা ম্যাচ শেষ হয়েছে মাত্র। দ্বিতীয় ম্যাচেই ব্যাটসম্যানরা নিজেদের ফর্ম ফিরে পাবে।

প্রশ্ন : দিলশান-সাঙ্গাকারা রান পাচ্ছে না, এতে কী দলের ওপর প্রভাব বিস্তার হচ্ছে?

সেনানায়েক : খানিকটা ঠিক। তারা রান না পাওয়ায় স্কোর কম হচ্ছে। কিন্তু আমরা সবাই জানি সাঙ্গাকারা বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। সে আগামী ২ ম্যাচে রান পাবে বলে আশা করছি। দিলশানও ভালো একজন অলরাউন্ডার। আমি আশা করছি, সামনের ২টি ম্যাচে সে নিজেও নিজেকে মেলে ধরবে।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/সা/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর