thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

দিয়াজের পরিবারের অভিযোগ মিথ্যা : চবি ছাত্রলীগ সভাপতি

২০১৬ ডিসেম্বর ২৭ ২২:০০:৩৭
দিয়াজের পরিবারের অভিযোগ মিথ্যা : চবি ছাত্রলীগ সভাপতি

চবি প্রতিনিধি : ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর পরিবারকে হুমকির ঘটনাকে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু। দিয়াজের আত্মহত্যা ও পরবর্তী পরিস্থিতি নিয়ে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আলমগীর টিপু বলেন, দিয়াজের পরিবার আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা অভিযোগ দেওয়ার পরও একের পর এক হুমকির অভিযোগ তুলছেন। তাদেরকে ঘিরে মিছিল স্লোগানের যে অভিযোগ বলে বেড়াচ্ছেন তার সত্য-মিথ্যা যাচাইয়ের জন্য আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, দিয়াজের আত্মহত্যাকে তার পরিবারের সদস্যরা একদিকে হত্যা বলে আদালত ও গণমাধ্যমে মিথ্যাচার করে বেড়াচ্ছেন। অন্যদিকে তার পরিবারের সদস্যরা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ মামুন, নাজিম, সৌমেন পালিত ও পাঠাগার সম্পাদক আবু বকর তোহার মাধ্যমে চবি ছাত্রলীগের নেতাকর্মীদের উপর চোরাগুপ্তা হামলা চালিয়ে যাচ্ছে।

আদালতে দায়ের করা অভিযোগটি উদ্দেশ্য প্রণোদিত দাবি করে আলমগীর টিপু বলেন, দিয়াজের মৃত্যুর পরপরই তার বড় বোনের স্বামী ছরওয়ার আলম ও তার মামা রাশেদ বিন আমিন গণমাধ্যমকে বলেছিলেন কোন একটি প্রতিষ্ঠানের কাছ থেকে দিয়াজ ২৫ লাখ টাকার চেক নিয়েছেন। ঐ চেকের টাকা পরিশোধ না করতেই তাকে হত্যা করা হয়েছে।

তিনি আরো বলেন, দিয়াজের পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক সভাপতি ও বর্তমান সভাপতিসহ ১০ জন মিলে যদি ২ লাখ টাকা দাবি করে থাকে তাহলে একজনের ভাগে পড়ে মাত্র বিশ হাজার টাকা। এ নিয়ে তিনি প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান সভাপতিসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ মাত্র বিশ হাজার টাকার জন্য একজন কেন্দ্রীয় নেতার কোন ক্ষতি করতে পারে কি না?

২০১০ সালে ডিসেম্বরে দিয়াজ একটি মেয়েকে বিয়ে করেছিলেন দাবি করে টিপু বলেন, ২০১৫ সালের নভেম্বরে মেয়েটিকে তালাক দিয়েছিলেন দিয়াজ। এরপরও কীভাবে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক পদ পেয়েছেন, প্রশ্ন তোলেন টিপু। এছাড়া চবি ছাত্রলীগের এক নেত্রীর সাথে দিয়াজের প্রেমের সম্পর্ক ছিল। এ সম্পর্কের কারণেই দিয়াজ আত্মহত্যা করেছে কিনা তা খতিয়ে দেখা হোক। দিয়াজের মৃত্যুর পর ঐ নেত্রী ফেসবুকসহ সব ধরনের যোগাযোগ বন্ধ রেখেছেন।

এদিকে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনসহ তার অনুসারীরা গত সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে দিয়াজের ময়নাতদন্তের প্রতিবেদন ভুল দিয়েছে দাবি করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) অধ্যক্ষের অপসারণের জন্য মনববন্ধন করেন। কিন্তু আজকের সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে নিবেদক হিসেবে সভাপতি আলমগীর টিপুর সাথে সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের নামও ব্যবহার করা হয়। অথচ সংবাদ সম্মেলনে তিনি এবং তার কোন অনুসারী উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে জানতে চাইলে আলমগীর টিপু সাংবাদিকদের বলেন, অসুস্থতার কারণে সুজন সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি। এ বিষয়ে তার সম্মতি আছে কিনা তা আপনারা তাকে ফোন করে জেনে নিতে পারেন। এসময় তিনি সাংবাদিকদের কয়েকটি প্রশ্ন এড়িয়ে যান।

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন সংবাদ সম্মেলনে এক মত আছে কিনা জানতে তাকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চবি শাখা ছাত্রলীগের সহ সভাপতি মনছুর আলম, আহসানুল রুপু, আব্দুল মালেক, শাখাওয়াত হোসেন রায়হান, সাজদুল হক, দপ্তর সম্পাদক রায়হান মাহামুদ শুভসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দুই নং গেইট এলাকায় একটি ভাড়া বাড়িতে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ উদ্ধার করে পুলিশ। এসময় পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় তাকে হত্যা করা হয়েছে। পরে ময়নাতদন্তে তার আত্যহত্যা বলা হয়। এ প্রতিবেদন পরিবার প্রত্যাখ্যান করে চট্টগ্রাম আদালতে চবি সহকারী প্রক্টর (বর্তমানে তিনি অব্যাহতি নিয়েছেন) আনোয়ার হোসেন চৌধুরী, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল মনসুর জামসেদ, বর্তমান সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের ভিত্তিতে দিয়াজের লাশ পুনরায় ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়। তবে এখনো দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদন প্রকাশিত হয়নি। বুধবার দিয়াজের ময়নাতদন্তের দায়িত্বে থাকা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদসহ অপর দুই ডাক্তারের ঘটনাস্থল পরিদর্শনের কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এপি/ডিসেম্বর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর