thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১৯:১২:৫১
বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় দলের ক্রিকেটাররা যেভাবে হারের বৃত্তে আটকে আছে। সে তুলনায় ভালো ক্রিকেট খেলছিল মোসাদ্দেক-মিরাজরা। কিন্তু রান রেটের ম্যারপ্যাঁচে পড়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে লাল-সবুজরা। বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭৪ রানে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

প্রথম ম্যাচে সাদমান-মোসাদ্দেকরা ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তানকে। দ্বিতীয় ম্যাচে নামিবিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল এক প্রকার নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশি যুবারা। কিন্তু আফগানিস্তানের কাছে অস্ট্রেলিয়া হেরে গেলে নতুন এক সমীকরণের সৃষ্টি হয়েছিল। তাতে কোয়ার্টার ফাইনালে উঠা, না উঠা নির্ভর করেছে শেষ ম্যাচের ওপর।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নামিবিয়ার দেওয়া ১৯২ রানের টার্গেট মাত্র ২৫ ওভার ৩ বলে ছুঁয়ে ফেলেছে আফগানিস্তান। অন্যদিকে শেষ ম্যাচে বাংলাদেশকে ৭৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। তাই বাংলাদেশ, আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে সমান ৪ পয়েন্ট করে। কিন্তু শেষ ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে হেরে যাওয়ায় নেট রান রেটে পিছিয়ে পড়ে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের চেয়ে। তাই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/সা/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর