thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস

বাংলাদেশে আসছে মার্কিন লোকসংগীত দল

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১৯:২৯:১০
বাংলাদেশে আসছে মার্কিন লোকসংগীত দল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘বিদেশে আমেরিকান সংগীত’ শীর্ষক সাংস্কৃতিক বিনিময় কর্মসূচির আওতায় আপালাশিয়ান একুস্টিক স্ট্রিং ট্রিও ‘লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস’ বাংলাদেশে আসছে। ২৪ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত তারা বাংলাদেশে থাকবে বলে জানা গেছে।

সংগীত দলটি ঢাকা ও চট্টগ্রামে তরুণ সংগীতশিল্পী ও সংগীত ছাত্রছাত্রীদের সঙ্গে কর্মশালা, বক্তৃতাকেন্দ্রিক উপস্থাপনা এবং কমিউনিটি সংযোগমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করবেন।

২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস বাংলাদেশের ব্যান্ড দল জলেরগান’র সঙ্গে বাংলাদেশ জাতীয় জাদুঘর মিলনায়তনে একটি কনসার্টে অংশগ্রহণ করবে। বৃহস্পতিবার থেকে এই কনসার্টের টিকিট বিনামূল্যে পাওয়া যাবে রাজধানীর বারিধারা, গুলশান, বনানী, ধানমন্ডি ও শাহবাগের বেশকিছু স্থানে।

‘লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস’ নারীদের নিয়ে গঠিত একটি সংগীতদল। যারা আমেরিকান লোকসংগীত পরিবেশন করে। বিদেশে আমেরিকান সংগীত বিনিময় কর্মসূচির আওতায় তারা ভারত, কাজাখস্তান, উজবেকিস্তান ও বাংলাদেশ সফর করছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক ব্যুরোর অর্থায়নে বিদেশে আমেরিকা ও সফররত দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কর্মসূচির অংশ হিসেবে তারা বাংলাদেশে আসেন।

(দ্য রিপোর্ট/আইএফ/এপি/এনআই/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর