thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

৪ কোম্পানির তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বৃদ্ধি

২০১৩ নভেম্বর ০৬ ১৪:১৬:৩৯
৪ কোম্পানির তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বৃদ্ধি

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত চার কোম্পানির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা আরও ১৫ কার্যদিবস বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ নিয়ে তৃতীয়বারের মতো তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বাড়ালো নিয়ন্ত্রক সংস্থা।

কোম্পানিগুলো হলো- মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি, তাল্লু স্পিনিং মিলস লিমিটেড এবং বঙ্গজ লিমিটেড।

গত ৫ নভেম্বর বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত চিঠিতে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আদেশটি সংশ্লিষ্ট চার কোম্পানি, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও গঠিত তদন্ত কমিটির কাছে পাঠানো হয়েছে।

সম্প্রতি চার কোম্পানির শেয়ারের দর অস্বাভাবিক হারে বাড়ার কারণ অনুসন্ধানে বিএসইসির উপ-পরিচালক শামসুর রহমান ও সহকারি পরিচালক মোহাম্মদ রাকিবুর রহমানের সমন্বয়ে কমিটি গঠন করা হয়।

আদেশে উল্লেখ করা হয়, কমিশন সার্বিক দিক বিবেচনা করে মিথুন নিটিং, সিভিও পেট্রোকেমিক্যাল, তাল্লু স্পিনিং মিলস এবং বঙ্গজের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা আরও ১৫ কার্যদিবস বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট বিএসইসির ৪৯০তম কমিশন সভায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সংস্থাটির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

(দিরিপোর্ট২৪/এনটি/এপি/জেএম/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর