thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

পঞ্চগড়ে চেয়ারম্যান পদে

২টিতে আ’লীগ, বিএনপি ও জামায়াত ১টিতে জয়ী

২০১৪ ফেব্রুয়ারি ২০ ০৫:০২:১০
২টিতে আ’লীগ, বিএনপি ও জামায়াত ১টিতে জয়ী

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের চার উপজেলা নির্বাচনে দুটিতে আওয়ামী লীগ এবং বিএনপি ও জামায়াত একটি করে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৭,৩৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি নেতা আবু দাউদ প্রধান। তিনি আনারস প্রতীক নিয়ে ৩৩,৬০৭ ভোট পান। জামায়াতের প্রার্থী মাওলানা আব্দুল খালেক দোয়াত-কলম প্রতীক নিয়ে ৩১,১৫০ ভোট পান।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপি নেতা এবিএম আখতারুজ্জামান। টিউবওয়েল প্রতীক নিয়ে ৫৪,১৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত ফরহাদ হোসেন। তিনি চশমা প্রতীক নিয়ে পান ২৯,৭০৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী কামরুন্নাহার শাহীন প্রজাপতি প্রতীক নিয়ে ৫০,০০৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী সুরাইয়া ইয়াসমিন লিপি। তিনি হাঁস প্রতীক নিয়ে ১৯,৫২৪ ভোট পান।

দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা হাসনাৎ জামান চৌধুরী জজ আনারস প্রতীক নিয়ে ৩৭,৯৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি নেতা আব্দুল গণি বুসনীয়া। তিনি ঘোড়া প্রতীক নিয়ে ২৩,১৯০ ভোট পান। জামায়াতের আব্দুল মান্নান দোয়াত-কলম প্রতীক নিয়ে ১৬,২২২ ভোট পান।

ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পরিমল দে সরকার টিউবওয়েল প্রতীক নিয়ে ৩৯,৬৬৬ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাগপার রোকনুজ্জামান প্রধান উজ্জ্বল। উড়োজাহাজ প্রতীক নিয়ে তিনি ৩১,০৩০ ভোট পান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের লুৎফুন নাহার লাকি ফুটবল প্রতীক নিয়ে ৩৩,৩৫০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী রাশেদা বেগম। প্রজাপতি প্রতীক নিয়ে তিনি ৩০,৩৬২ ভোট পান।

বোদা উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতে ইসলামীর সফিউল্লাহ সুফি দোয়াত-কলম প্রতীক নিয়ে ৫০,৮০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ নেতা ফারুক আলম টবি। তিনি কাপ-পিরিচ প্রতীক নিয়ে পান ৩৮,৫৪৫ ভোট। আওয়ামী লীগের অপর প্রার্থী মোয়াজ্জেম হোসেন বাবুল পান ১৩,৩৯৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিএনপির আসাদুল্লাহ আসাদ মাইক প্রতীক নিয়ে ৫০,২৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের মকলেছার রহমান জিল্লুর। টিয়া পাখি প্রতীক নিয়ে তিনি পান ২৫,১৫১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী লাইলী বেগম কলস প্রতীক নিয়ে ৫৫,৯৩৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের লক্ষ্মী রানী। হাঁস প্রতীক নিয়ে তিনি ৩৯,০০৯ ভোট পান।

আটোয়ারী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি নেতা আব্দুর রহমান আবদার ঘোড়া প্রতীক নিয়ে ৩০,৮৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ নেতা তৌহিদুল ইসলাম। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ২০,৮৫১ ভোট পান। আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনিছুর রহমান আনারস প্রতীক নিয়ে পান ১৫,৭৪১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিএনপির মো. শাহজাহান টিউবওয়েল প্রতীক নিয়ে ৩৩,৫৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের কামরুজ্জামান গোলাপ। তিনি তালা প্রতীক নিয়ে ১৮,৬১৪ ভোট পান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মিরা রানী সেলাই মেশিন প্রতীক নিয়ে ২৬,৬৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মনোয়ারা বেগম। তিনি হাঁস প্রতীক নিয়ে পান ২২,৪৬৩ ভোট।

(দ্য রিপোর্ট/এসআরএস/এমএআর/এজেড/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর