thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বায়ার্নের জয়, মিলানের হার

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১১:৪৫:৪৭
বায়ার্নের জয়, মিলানের হার

দ্য রিপোর্ট ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে হেরে বাদ পড়ার শঙ্কায় ভুগছে আর্সেনাল। গোলরক্ষক লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয়েছিল গানাররা। ফলে ম্যাচে প্রবল লড়াই করা সম্ভব হয়নি দলটির। অপরদিকে সান সিরোতে রাতের অন্য ম্যাচে দিয়েগো কস্তার গোলে ভর করে এসি মিলানের বিপক্ষে ১-০ তে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এমিরেটস স্টেডিয়ামে ৮ মিনিটে আর্সেনালের মেসুত ওজিল পেনাল্টি থেকে গোল করতে পারেননি। প্রথমার্ধে ভালো লড়াই করলেও দ্বিতীয়ার্ধে ছন্দ হারিয়ে ফেলেছিল আর্সেন ওয়েঙ্গার বাহিনী। আর বায়ার্ন কোনো সুযোগ দেয়নি। টনি ক্রুস ও থমাস মুলারের গোলে অসাধারণ জয় তুলে নিয়েছে তারা।

এদিকে, ব্রাজিলে জন্ম নেওয়া স্পেনের নাগরিকত্ব পাওয়া কস্তা ৮৩ মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদকে জয়সূচক গোলটি এনে দিয়েছিলেন।

বায়ার্ন ও অ্যাটলেটিকো প্রতিপক্ষের মাঠে এমন জয় তুলে নিয়ে শেষ আটে চোখ রাখছে। তবে রেফারিং নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। ম্যানচেস্টার সিটি ও বার্সেলোনার ম্যাচেও এই নিয়ে অনেক আলোচনার ঝড় বয়ে গেছে।

আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গার রেফারির ওপর চটেছেন। গানারদের পোলিশ গোলরক্ষক ওজচিচ জজেসনে বায়ার্নের আরিয়েন রোবেনকে ফেলে দেয়ার অপরাধে লাল কার্ড পেয়েছেন। ওয়েঙ্গারের দাবি, রোবেন ইচ্ছে করে মাটিতে লুটিয়ে পড়েছেন। এই ঘটনাটি ঘটেছে ৩৭ মিনিটে। বায়ার্নের দুটি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে।

ওয়েঙ্গার বলেছেন, ‘গোলরক্ষকের সঙ্গে রোবেনের সংঘর্ষ হয়েছে। কিন্তু আমি রোবেনকে বলেছি যে, সে বেশিই করেছে এবং এটাই ম্যাচের ভাগ্য বদলে দিয়েছে। শুধু ম্যাচের ভাগ্যই বদলে দেয়নি; এই ম্যাচটিকে শেষও করে দিয়েছে। উঁচুমানের খেলা ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে একতরফা হয়ে গেছে।’

ওয়েঙ্গার গোলরক্ষকের সঙ্গে রোবেনের সংঘর্ষের প্রসঙ্গে আরও যোগ করেছেন, ‘যদি সেখানে কোনো সংঘর্ষ ঘটে থাকে, তাহলে নিয়ম তো নিয়মই এবং এটা পেনাল্টি। কিন্তু এটা লাল কার্ড হতে পারে? আমি নিশ্চিত নই।’

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/এজেড/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর