thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

২০১৭ জানুয়ারি ২৪ ১৪:১২:১৭
চট্টগ্রামে অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীতে ৩টি পৃথক অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে গেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) ভোরে নগরীর ডবলমুরিং থানার হাজিপাড়া, পাহাড়তলী থানার অলংকার শপিং কমপ্লেক্স, এবং বাকলিয়া থানার পূর্ব বাকলিয়া এলাকায় এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন এসব অগ্নিকাণ্ডের বিষয় নিশ্চিত করে জানান, নগরীর পাহাড়তলী থানার অলংকার শপিং মার্কেটে ভোর ৬টা ৫০ মিনিটে অগ্নিকাণ্ডের সুত্রপাত হলে খবর পেয়ে নগরীর আগ্রবাদ ও বন্দর ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিটের ৪টি গাড়ি গিয়ে ৩৫ মিনিট চেষ্টার পর ৭টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করেছে। এ সময় ২টি ইলেকট্রনিক্সের দোকান পুড়ে গিয়ে ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছিল। ফায়ার সার্ভিস মার্কেটটির প্রায় ৫০ লাখ টাকার সম্পদ রক্ষা করতে পেরেছে।

এর আগে ভোর পৌনে ৬টায় নগরীর পূর্ব বাকলিয়া আব্দুল লতিফ হাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি মশার কয়েল কারখানা ও একটি মিনালের ওয়াটার কাখানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। খবর পেয়ে নগরীর লামা বাজার ও নন্দনকান স্টেশন থেকে দুই ইউনিপের ৫টি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর সকাল সোয়া ৭টায় আগুন নিয়ন্ত্রনে এসেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

অগ্নিকাণ্ডে দুটি কারখানা পুড়ে গিয়ে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের কারণে ২ কোটি টাকার সম্পদ রক্ষা পেয়েছে বলে দাবি করেন ফায়ার কর্মকর্তা জসিম উদ্দিন।

এদিকে নগরীর ডবলমুরিং থানার হাজীপাড়াস্থ নূরুল আবছার কলোনীতে ভোর রাত সাড়ে ৩টায় অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়। নগরীর আগ্রাবাদ ও বন্দর স্টেশন থেকে দুটি ইউনিটের ৮টি গাড়ি গিয়ে ২ ঘন্টার চেষ্টার পর ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণ করেছে। আগুনে কলোনির ৩ লাইনের ২৪টি কাঁচা ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে ১০ লাখ টাকার ক্ষতি এবং ৫০ লাখ টাকার সম্পদ রক্ষা করা সম্ভব হয়েছে বলে জানায় ফায়ার কন্ট্রোল রুম।

(দ্য রিপোর্ট/এআরই/জানুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর