thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

‘জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ শুরু’

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১৮:১৬:১৩
‘জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ শুরু’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘পদ্মা সেতু আজ আর কোনো স্বপ্ন নয়। এটি এখন সময়ের ব্যাপার মাত্র। বিশ্বব্যাংক স্বীকৃত পাঁচটি কোম্পানি একটা বড় মাপের ঋণ দিতে যাচ্ছে। জুন মাসের মধ্যেই আমরা পদ্মা সেতুর কাজ শুরু হতে যাচ্ছি।’

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মূল মিলনায়তনের বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ শীর্ষক আলোচনা সভায় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এ সব কথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক স্বীকৃত পাঁচটি কোম্পানি আমাদের দেশকে প্রায় ৭ শ’ ৭৭ মিলিয়ন ডলার ঋণ দিতে যাচ্ছে। পদ্মা সেতুর সব কাজ এখন আমাদের পাইপ লাইনে আছে। শিগগিরই পদ্মা সেতুর মূল কাজ শুরু হতে যাচ্ছে। আগস্টের মধ্যে আমরা এর টেন্ডারের কাজ শুরু করব।

সম্প্রতি ঘটে যাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যে ছাত্র সন্ত্রাসবাদ করে, হাতে অস্ত্র তুলে নেয়, জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ে তারা ছাত্র নয়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বজিৎ হত্যা মামলার বিচারের মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন যে নিরপেক্ষ বিচার হয়েছে।

মে মাসের মধ্যে ঢাকা এলিভেটেড এক্সপ্রেস চালু করার আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘আমরা তীব্র যানজট নিরসনের জন্য মে মাসের মধ্যেই হয়ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেস চালু করত পারব। এ জন্য প্রয়োজন সবার সহযোগিতা।’

সদ্য অনুষ্ঠিত উপজেলা নির্বাচন সম্পর্কে বলেন, উপজেলা নির্বাচন নিয়ে আমরা খুশি তবে তৃপ্ত নই। খুশি এ কারণে যে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে। আত্মতৃপ্তির কোনো অবকাশ নেই। এ কথাও ঠিক যে আমরা নির্বাচনে ভালো করতে পারিনি।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বেএ আলোচনা সভায় আলোচকরা ছিলেন, সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলী, ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

এ ছাড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের সঞ্চালনায় এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মেহেদী হাসান মোল্যা, সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

(দ্য রিপোর্ট/জেএইচ/এসবি/সা/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর