thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

বঙ্গমাতা-বঙ্গবন্ধু গোল্ডকাপ চূড়ান্ত পর্ব শুরু ২৩ ফেব্রুয়ারি

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১৯:০৯:৪৮
বঙ্গমাতা-বঙ্গবন্ধু গোল্ডকাপ চূড়ান্ত পর্ব শুরু ২৩ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব ২৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হবে। একই স্থানে শুরু হবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল।

২৬ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ২৭ ফেব্রুয়ারি স্থান নির্ধারণী ম্যাচও একই ভেন্যুতে হবে। তবে ২টি টুর্নামেন্টের ফাইনাল হবে ২ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের ফাইনালে থাকার সম্মতি জ্ঞাপন করেছেন বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানিয়েছেন, ‘স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিনী বেগমফজিলাতুন্নেসা মুজিবের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন এবং আজকের শিশুদের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা সম্পর্কে সম্যক ধারণা প্রদান, স্বাধীনতার প্রকৃত ইতিহাস সম্পর্কে অবহিতকরণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২০১০ সালে থেকে টুর্নামেন্ট ২টি আয়োজন করছে।’

এ বছর বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে ৬২,২০৭টি এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ৬২,২৬১টি প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করেছে। চূড়ান্ত পর্বে ৭ বিভাগের চ্যাম্পিয়নসহ মোট ১৪টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ঢাকা বিভাগের শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চট্টগ্রাম বিভাগের বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজশাহী বিভাগের দাওকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, খুলনা বিভাগের খ্যাগড়াদানা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরিশাল বিভাগের উত্তর কড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিলেট বিভাগের আলিয়াপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রংপুর বিভাগের বেড়াডাঙা সোটাপীর যাদুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় চূড়ান্ত পর্বে খেলবে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ঢাকা বিভাগের কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চট্টগ্রাম বিভাগের কাউখালী মঘাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজশাহী খর্দ্দকৌড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, খুলনা বিভাগের কোমড়াইল পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরিশাল বিভাগের মন্ডুপাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিলেট বিভাগের নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রংপুর বিভাগের পালিচড়া ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় চূড়ান্ত পর্বে ময়দানী লড়াইয়ে নামবে। চূড়ান্ত পর্বের প্রথম রাউন্ডে নক আউট ভিত্তিতে খেলা হবে।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/সা/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর