thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

বাংলাদেশের বিপক্ষে সাঙ্গাকারার ৪ সেঞ্চুরি

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১৯:৪৮:১৪
বাংলাদেশের বিপক্ষে সাঙ্গাকারার ৪ সেঞ্চুরি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের প্রতিপক্ষ মানেই কুমারা সাঙ্গাকারা। শ্রীলঙ্কার বিপক্ষে খেললেও মূল প্রতিপক্ষ হিসেবে বারংবার আর্ভিভূত হয়েছেন কুমারা সাঙ্গাকারা। বৃহস্পতিবার দ্বিতীয় একদিনের ম্যাচেও তার ব্যাট হেসেছে বাংলাদেশের বিপক্ষে। এ নিয়ে ৪ বারের মতো মুশফিকদের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১২৮ রানের একটি ঝলমলে ইনিংস খেলেছেন তিনি। ৩৬৪টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে ১৭তম সেঞ্চুরি করেছেন সাঙ্গাকারা। আরাফাত সানির বলে আউট হওয়ার আগে দলকে ভালো একটি অবস্থানেও রেখে গেছেন শ্রীলঙ্কান এ ব্যাটসম্যান।

২০০০ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয়েছিল সাঙ্গাকারার। অভিষেকের ৩ বছর পর ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে প্রথম সেঞ্চুরি করে ছিলেন তিনি। আর বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেছেন ২০০৬ সালে; চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১০৯ রানের ইনিংস খেলে ছিলেন তিনি।

এরপর ২০০৮ সালে পাকিস্তানের লাহোর ও করাচি স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে আরও ২টি সেঞ্চুরি করেছেন। করাচিতে করা ১২১ রান ছিল বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে সাঙ্গাকারার সর্বোচ্চ ইনিংস। বৃহস্পতিবার সেটিকেও ছাড়িয়ে গেছেন। ১৪টি চারের সাহায্যে ১১৫ বল থেকে ১২৮ রান করেছেন সাঙ্গাকারা। সর্বোচ্চ রানের হিসেবে ৬ নম্বরে স্থান পেয়েছে এটি।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৬৯ রানই ছিল তার ক্যারিয়ার সেরা ইনিংস। ক্যারিয়ারে এ পর্যন্ত ৩৬৪টি ম্যাচ এবং ৩৪১টি ইনিংস খেলে ১৭টি সেঞ্চুরির পাশাপাশি ৮৩টি হাফসেঞ্চুরি করেছেন। আর রান করেছেন ১২,২৫২। টেস্ট এবং ওয়ানডে ২ ফরম্যাটেই ১০ হাজারের ওপর রান করেছেন সাঙ্গাকারা।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এএল/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর