thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

 

শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

২০১৪ ফেব্রুয়ারি ২১ ০০:৫৪:১২
শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে মাননীয় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসঙ্গে বেদিতে আসেন(বিটিভির সময় অনুযায়ী বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিটে)। রাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হয় রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা। তার পরপরই প্রধানমন্ত্রী পুষ্পাঞ্জলির মাধ্যমে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় কিছুক্ষণের জন্য নীরবতা পালন করা হয়।

শেখ হাসিনা এরপর মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে এবং পরে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে দলের পক্ষ থেকে শহীদ মিনারের বেদিতে ফুল দেন। রাত ১২টা ৮ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার ত্যাগ করেন প্রধানমন্ত্রী। এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় স্পিকারের সঙ্গে ছিলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ ও অন্য হুইপরা।

এরপর একে একে মোহাম্মদ নাসিমের নেতৃত্বে চৌদ্দ দলের নেতৃবৃন্দ, বিরোধী দলের নেতা রওশন এরশাদ, রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ, রাশেদ খান মেনন, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাসের প্রধানগণ, তিন বাহিনী প্রধান, অ্যাটর্নি জেনারেল, সেক্টর কমান্ডারস ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বাসদ), বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনসহ আরও অনেক নেতৃবৃন্দ। এরপর চলতে থাকে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনের শ্রদ্ধা নিবেদন পর্ব।

(দ্য রিপোর্ট/জেএইচ/এপি/ফেব্রুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর