thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

শেষ ওয়ানডে নিয়ে জার্গেনসনের পরিকল্পনা

২০১৪ ফেব্রুয়ারি ২১ ২১:০৬:৩৩
শেষ ওয়ানডে নিয়ে জার্গেনসনের পরিকল্পনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইতিমধ্যেই ওয়ানডে সিরিজ হেরে গেছে বাংলাদেশ। তারপরও শেষ ওয়ানডে ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন কোচ শেন জার্গেনসনের শিষ্যরা। যেকোনো মূল্যে শেষ ওয়ানডে জিততে চায় তারা। শেষ ম্যাচ নিয়ে ভালো কিছু চিন্তা জার্গেনসনের মনে। তার মতে এখনো আমরা আমাদের সেরা খেলা খেলতে পারিনি। শুক্রবার অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে এসে এমন বক্তব্যই দিলেন তিনি।

প্রশ্ন: ওয়ানডে সিরিজ হারকে কিভাবে ব্যাখ্যা করবেন?

জার্গেনসন : ওয়ানডে সিরিজটা বেশ কঠিন ছিল। দেশের মাটিতে এটি আমার প্রথম ওয়ানডে সিরিজ পরাজয়। শ্রীলঙ্কার মতো কঠিন দলের বিপক্ষে খেলছি আমরা। আমরা আমাদের সেরা ক্রিকেটটা এখনো খেলিনি। এখনো অনেক পথ বাকি। আগামীকালের ম্যাচকে সামনে রেখে আমাদেরকে ভালো কিছু চিন্তা করা উচিত।

প্রশ্ন: কৌশলগত সমস্যা হচ্ছে, না অন্যকিছু?

জার্গেনসন : এই সিরিজের আগে আমি মনে করি আমরা ওয়ানডে সিরিজে অসাধারণ পারফরমেন্স করেছিলাম। আমরা দুটি ম্যাচ পরপর হারলাম। অনেকে এটা নিয়ে চিন্তিত। কিন্তু আমি মোটেই চিন্তিত নই। আমাদেরকে ভালো ক্রিকেট খেলতে হবে। শেষ ম্যাচেও আমরা খুব ভালো পজিশনে ছিলাম। কিন্তু আমরা ধরে রাখতে পারিনি। পরপর দুটি খেলায় এরকম পারফরমেন্স হয়েছে। ছোট-খাটো ভুলগুলোকে শুধরে নিলে আমরা আমাদের মনের মতো ফলাফল পাবো।

প্রশ্ন: হঠ্যাৎ ফিল্ডিং এতোটা দুর্বল হয়ে গেল?

জার্গেনসন : আমাদের এখন একটাই লক্ষ্য কঠোর পরিশ্রম। ছেলেরা অনুশীলনে আগেও বেশ মনযোগী ছিল, এখনোও আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা যেরকমটা করেছিলাম সেটাই এখন করছি। কিন্তু এই সিরিজে আমরা যেই সুযোগগুলো পেয়েছি সেগুলো সদ্বব্যবহার করতে পারছি না। আমাদের দলটি তরুণ। আমরা ভুল করতেই পারি কিন্তু সেগুলো শুধরে নিতে হবে।

প্রশ্ন : খেলোয়াড়দের শারীরিক অঙ্গভঙ্গিতে রিল্যাক্স মনে হচ্ছে?

জার্গেনসন : আমার মনে হচ্ছে বাহিরের মানুষ এই জিনিষগুলো নিয়ে অত্যাধিক গবেষণা করছে। আমরা সুযোগ তৈরি করছি কিন্তু সেগুলোকে ব্যবহার করতে পারছি না। আমাদেরকে চাপ ছাড়া খেলতে হবে। আমরা একদিনের ক্রিকেটে বেশ ভালো একটি দল। আমরা কি করেছি সেটা আমরা জানি। এই মুহূর্তে সেটা ভুলে আমাদেরকে সামনে এগুতে হবে।

প্রশ্ন: ব্যাটসম্যানদের ব্যর্থ নিয়ে কি বলবেন?

জার্গেনসন : এটা হতে পারে। কিন্তু এর মানে এই না যে আমরা দুটি ওয়ানডেতে খুব বাজেভাবে হেরেছি। আমরা আমাদের পরিকল্পনা মতো খেলতে পারিনি। আবারো বলছি, দুটি ম্যাচে আমরা জয়ের কাছাকাছি ছিলাম। আমরা শুধুমাত্র কিছু ভুলের কারণে ম্যাচ হেরেছি যা শিগগিরইই শুধরে যাবে।

প্রশ্ন: তৃতীয় ওয়ানডেতে কি পরিবর্তন আসতে পারে?

জার্গেনসন : দলের এই মুহুর্তে আমাদেরকে ঠাণ্ডা মাথায় চিন্তা করতে হবে। একটি পরিবর্তন সব সমস্যার সমাধান নয়। আমাদেরকে অনেক কিছু নিয়ে চিন্তা করতে হবে। একটা কিংবা দুটি পরিবর্তন আসতে পারে। স্কোয়াডে থাকা নতুন কেউ সুযোগ পেতে পারে। একই সময়ে আমাদেরকে আরও ভালো ক্রিকেট খেলতে হবে।

(দ্য রিপোর্ট/আরআই/জেএম/ফেব্রুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর