thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

চাপে রয়েছে অস্ট্রেলিয়া

২০১৪ ফেব্রুয়ারি ২১ ২৩:২৮:০০
চাপে রয়েছে অস্ট্রেলিয়া

দ্য রিপোর্ট ডেস্ক : এবি ডিভিলিয়ার্স-জেপি ডুমিনির সেঞ্চুরি ও বোলারদের কল্যাণে পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে দারুণভাবে ঘুরে দাড়িয়েছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার প্রথম ইনিংসে তারা ৪২৩ রান সংগ্রহ করেছে সবকটি উইকেট হারিয়ে। অপর দিকে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ৪ উইকেটে ১১২ রান সংগ্রহ করেছে।

উইকেটে অপরাজিত রয়েছেন ডেভিড ওয়ার্নার ৬৫ ও নাইটওয়াচম্যান নাথান লিয়ন ১২ রানে। তবে অস্ট্রেলিয়া মূলত চাপে, প্রোটিয়াস পেসার ওয়েইন পারনেলের প্রথম ৩ ডেলিভারিতে ২টি উইকেট হারিয়ে ফেলায়। চাপ থেকে বের হওয়ার লড়াই অস্ট্রেলিয়ার।

উল্লেখ্য, সেঞ্চুরিয়ানে ৩ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি জিতে ১-০ তে এগিয়ে রয়েছে তারা।

ডিভিলিয়ার্স ১১৬ ও ডুমিনি ১২৩ রান করেছেন। ৬ষ্ঠ উইকেট জুটিতে এই দুইজন ১৪৯ রান তুলেছে। ১৩ টেস্ট ম্যাচের মধ্যে এই প্রথম কোন দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪০০ রানের বেশি তুলতে সক্ষম হয়েছে।

ডিভিলিয়ার্স রানেই রয়েছেন। এটি তার ১৯তম টেস্ট সেঞ্চুরি। অন্যদিকে রান খরা কাটিয়ে ক্যারিয়ারে তৃতীয় টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ডুমিনি। অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লিয়ন ৫ উইকেট পেয়েছেন।

অস্ট্রেলিয়াকে শুরু থেকেই চাপে রেখেছিলেন দক্ষিণ আফ্রিকার পেসাররা। আর সবচেয়ে সফল হয়েছেন ভেরনন ফিল্যান্ডার (২/২৬) ও পারনেল (২/১৯)। ওপেনার ক্রিস রজার্স ৫,অ্যালেক্স ডুলান ৮ ও মাইকেল ক্লার্ক ১৯ রানে সাজঘরের পথে যাত্রা করেছিলেন। তবে শন মার্শ তো রানের খাতাই খুলতে পারেনি। কিন্তু ওয়ার্নার ওয়ানডে মেজাজে টেস্ট খেলেছেন। ৬৭ বলে ৬৫ রান করেছেন তিনি ১০টি চারে। অবশ্য জীবন পেয়েছেন তিনি ৪৩ রানে।

অস্ট্রেলিয়া এখন প্রথম ইনিংসে ৩১১ রানে পিছিয়ে এবং হাতে রয়েছে ৬ উইকেট।

(দ্য রিপোর্ট/এমএ/ফেব্রুয়ারি ২১,২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর