thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

দিনাজপুরে নির্বাচন পরবর্তী সহিংসতা

দেশ ছেড়েছে চার সংখ্যালঘু পরিবার

২০১৪ ফেব্রুয়ারি ২২ ০৪:১৯:২০
দেশ ছেড়েছে চার সংখ্যালঘু পরিবার

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে নির্বাচন পরবর্তী সহিংস ঘটনার পর নিরাপত্তাজনিত কারণে চারটি সংখ্যালঘু পরিবার ভারতে চলে গেছে।

এ ঘটনায় স্থানীয় সংখ্যালঘুরা হতবিহ্বল হয়ে পড়েছেন। জানা যায়, দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই গ্রামে নির্বাচনী সহিংস ঘটনায় স্থানীয় সংখ্যালঘু পরিবারের ওপর হামলা করে বাড়িঘর, দোকানপাট আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়। মামলার আসামিরা প্রতিনিয়তই হুমকি প্রদান করায় কর্ণাই গ্রামের অতুল রায়ের পুত্র করুনা রায় (৩৫), সুশীল রায় (২৮), বাহারু রায়ের পুত্র ভূষণ রায় (৪২), সত্যেন্দ্র নাথ রায়ের পুত্র মিঠুনসহ (২২) চারটি পরিবার তাদের সকল সদস্যদের নিয়ে গত ১৬ ফেব্রুয়ারি ভারতে চলে গেছে। বাড়ি থেকে চলে যাওয়ার সময় বাড়ির দরজা-জানালা তালাবদ্ধ না করে খোলা রেখেই চলে গেছে। এই চারটি পরিবার কয়েক দিন থেকে বাড়িতে না আসার কারণে এলাকাবাসী খোঁজ নিয়ে শনিবার রাতে নিশ্চিত হয়েছে যে, নিরাপত্তার কারণে প্রাণের তাগিদে তারা ভারতে চলে গেছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘চারটি পরিবার রাতের আধাঁরে চলে গেছে।’

তবে তাদের আসামি পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে কিনা, তা জানা নেই বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমআইআর/এমসি/শাহ/ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর