thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলহজ ১৪৪৫

এবার বাধা দিলে দেশব্যাপী কর্মসূচি : রিজভী

২০১৪ ফেব্রুয়ারি ২২ ১৩:০৫:০৭
এবার বাধা দিলে দেশব্যাপী কর্মসূচি : রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘আবারও যদি ভোটকেন্দ্র থেকে এজেন্ট, পোলিং এজেন্ট বের করে দেয়া হয়, ভোটারদের বাধা দেয়া হয়, তাহলে শুধু এলাকায় এলাকায় নয়, কর্মসূচি দেশব্যাপী সম্প্রসারিত হবে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, ভোট জালিয়াতি, ব্যালট পেপার ছিনতাই, এজেন্ট বের করে দেওয়ার পরও সরকার ১৯ দলীয় প্রার্থীদের বিজয় ঠেকাতে পারেনি। উপজেলা নির্বাচনে হেরে যাওয়ায় সরকারদলীয় ক্যাডাররা বিএনপিসমর্থিত নেতাকর্মীদের বাড়িঘরে হামলা, দোকানপাট ভাঙচুর, লুটপাট ও নির্যাতন চালাচ্ছে।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে ১৯ দলীয় জোটের প্রার্থীরা বেশি জয়ী হওয়ার কারণে আওয়ামী লীগ বেপরোয়া হয়ে উঠেছে।

বিএনপি নেতাদের গুমের অভিযোগ করে রিজভী বলেন, ‘রাজধানীর ভিন্ন এলাকা থেকে র‌্যাবের পোশাকধারী সদস্যরা কয়েকজন বিএনপি নেতাকে তুলে নিয়ে গেছে। কিন্তু র‌্যাবের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অস্বীকার করেছে।’ অবিলম্বে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান রিজভী আহমেদ।

নির্বাচন কমিশনকে সরকারের ‘দুষ্কর্মের’ সহযোগী হিসেবে আখ্যা দিয়ে রিজভী বলেন, প্রথম পর্বের উপজেলা নির্বাচনে সরকার তার অনুগত প্রশাসনকে সর্বোচ্চ কাজে লাগিয়ে প্রভাব বিস্তার করেছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নীরবতায় জালভোটের মহোৎসব চলেছে। সরকারসমর্থিত প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের গুরুতর অভিযোগ, অনিয়ম ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে নিরুত্তর থেকেছে নির্বাচন কমিশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, নিবার্হী কমিটির সদস্য বেলাল আহমেদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমডি/শাহ/ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর