thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

শিল্ড রানার্সআপদের রুখে দিয়েছে বিজেএমসি

২০১৪ ফেব্রুয়ারি ২২ ২০:৪৬:৩৫
শিল্ড রানার্সআপদের রুখে দিয়েছে বিজেএমসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : কিছুদিন আগেই কলকাতা কাঁপিয়ে এসেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ঐতিহ্যবাহী টুর্নামেন্ট আইএফএ শিল্ড প্রায় পেয়ে গিয়েছিল ফেডারেশন কাপ জয়ীরা। ফাইনালে স্বাগতিক মোহামেডানের কাছে সাডেন ডেথে হেরে শিরোপা হাত ছাড়া হয়েছিল তাদের। কিন্তু নিটল টাটা বাংলাদেশ প্রিমিয়ার লিগে টিম বিজএমসির বিপক্ষে সেই তেজটাই দেখা যায়নি শিল্ড রানার্সআপদের। ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগ করে নিয়েছে শেখ জামাল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরুতে শেখ জামালের ফুটবলারদের অগোছালো খেলার সুযোগ কাজে লাগিয়েছে বিজেএমসি। ২ মিনিটে ফেবারিটদের কঠিন পরীক্ষার মুখে ফেলে গোল আদায় করে নিয়েছেন নাইজেরিয়ান ফুটবলার স্যামসন ইলিয়াসু। বক্সের বাইরে থেকে এ মিডফিল্ডার সেকেন্ড পোস্টে মাটি কামরানো শট নিয়েছিলেন। এ শট শেখ জামালের গোলরক্ষক মাজহারুল ইসলাম কোন কিছু বুঝে ওঠার আগেই জালে জড়িয়েছে (১-০)। ১০ মিনিটে হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসনের হেডে সমতায় ফিরেছে অভিজাত পাড়ার দলটি। বক্সের বাইরে থেকে অধিনায়ক মামুনুলের ফ্রিকিকে উড়ন্ত বলে মাথা ছুঁইয়ে দিয়ে প্রতিপক্ষে জাল কাঁপিয়েছেন ওয়েডসন (১-১)। ৩৬ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন এবার এগিয়ে দিয়েছেন শেখ জামালকে। ওয়েডসনের ব্যাক হিল থেকে বল জালে পাঠিয়েছেন তিনি (২-১)। ৪৯ মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ এসেছিল ফেভারিটদের। কিন্তু গোলরক্ষক হিমেলকে একা পেয়েও ব্যর্থ ছিলেন সনি নর্দে। আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে মারলে বল পোস্ট খুঁজে পায়নি। ৩৯ মিনিটে গিনির ফরোয়ার্ড বাঙ্গুরা ইসমাইলের স্কয়ার পাসে নাইজিরিয়ান মিডফিল্ডার ফেলিক্সের শট ফের ম্যাচে সমতা এনে দেয় (২-২)।

বিরতির পর দু’দলেরই আক্রমণ-পাল্টা আক্রমণ থাকলেও গোলের দেখা পায়নি কোন দলই। ৬৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে আবদুল্লাহ পারভেজের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের বিপদ সীমানায় ঢুকে গিয়েছিলেন বাঙ্গুরা ইসমাইল। কিন্তু শেখ জামালের গোলরক্ষক মাজহারুলকে একা পেয়েও ব্যর্থ ছিলেন গিনির এ ফরোয়ার্ড। তার শট এক ডিফেন্ডারের পায়ে লেগে মাঠের বাইরে চলে যায়। ৭৫ মিনিটে রায়হানের লম্বা থ্রো বক্স থেকে হেড নিতে ব্যর্থ হয়েছেন শাহেদুল আলম। তা না হলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারত শেখ জামাল।

আইএফএ শিল্ডে টার্ফে খেলাটা কঠিন ছিল বলে মন্তব্য করেছেন শেখ জামালের নাইজিরিয়ান কোচ জোসেফ আফুসি। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘ভারতে আইএফএ শিল্ড টুর্নামেন্টে টার্ফে খেলে আবার ঢাকায় ফিরে ঘাসের মাঠে খেলাটা ছিল অনেক কঠিন। তাছাড়া ভারতে টুর্নামেন্ট খেলায় দলের খেলোয়াড়রা ছিল ক্লান্ত। তারপরও ছেলেরা ভাল খেলার চেষ্টা করেছে।’ অন্যদিকে বিজেএমসির সহকারী কোচ আলী আকবর নাসির বলেছেন, ‘জামাল অনেক ভাল দল। যদিও এ ম্যাচে আমরাই বেশি গোলের সুযোগ নষ্ট করেছি। জামাল ভারতে খেলে এলেও তাদের আমরা ভয় পাইনি।’

(দ্য রিপোর্ট/ওআইসি/এমএ/এনআই/ ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর