thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

খুলনার ৯ উইকেটে জয়

২০১৪ ফেব্রুয়ারি ২২ ২১:১২:১৮
খুলনার ৯ উইকেটে জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে দেড়দিন হাতে রেখে জয় নিশ্চিত করেছে খুলনা বিভাগ। জিয়াউর রহমানের নেতৃত্বাধীন খুলনা ৯ উইকেটে হারিয়েছে সিলেট বিভাগকে।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার চতুর্থ রাউন্ডের ম্যাচ মাঠে গড়িয়েছে। টসে জিতে ব্যাটিং করতে নেমে ডলার মাহমুদ ও রাজিবুল ইসলামের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২৩ রানে শেষ হয়েছে সিলেট বিভাগের প্রথম ইনিংস। ডলার ও রাজিবুল প্রত্যেকে ৪টি করে উইকেট নিয়েছেন। জবাবে খুলনা বিভাগ জিয়াউর রহমানের ১৬৭ রানের উপর ভর করে ৩৫২ রানের বড় সংগ্রহ পেয়েছে। ২২৯ রানের লিড নিয়েছে খুলনা। দ্বিতীয় ইনিংসে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সিলেট। এবার ২৪৫ রান হয়েছে অলোক কাপালির দল। সিলেট বিভাগের হয়ে অলোক কাপলি সর্বোচ্চ ৪১ রান করেছেন। এ ছাড়া ইমতিয়াজ হোসেন ৩৯, রাজিন সালেহ ৩৬, নাসুম আহমেদ ৩২ ও সায়েম আলম ৩১ রান করেছেন। দ্বিতীয় ইনিংসে নাহিদুল ইসলাম ও মুরাদ খান ৪টি করে উইকেট নিয়েছেন। ১৮ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। সাজঘরে ফিরেছিলেন বাহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার (৫)। বোলার ছিলেন অলোক কাপালি। ইমরুল কায়েস ৭ ও অমিত মজুমদার ২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন জিয়াউর রহমান।

এদিকে বিকেএসপির ৪ নম্বর মাঠে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ও রাজশাহী বিভাগের খেলা। টসে জেতা ঢাকা বিভাগ প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৭৫৬ রান সংগ্রহ করেছে। জবাবে রাজশাহী তাদের প্রথম ইনিংসে ১৭৮ রানেই অল আউট হয়েছে। ফলশ্রুতিতে ঢাকা ৫৭৮ রানে এগিয়ে থেকে তাদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে। দিন শেষে কোনো উইকেট না হারিয়ে তাদের সংগ্রহ ২৮ রান।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুরের প্রথম ইনিংসে করা ২৪০ রানের জবাব দিতে নেমে ঢাকা মেট্রো ৪৮ রানেই অল আউট হয়ে গেছে। ফলশ্রুতিতে ফলোঅনে পড়েছে ঢাকা মেট্রো। ঢাকা মেট্রো তাদের দ্বিতীয় ইনিংসে ৩৭৩ রান সংগ্রহ করেছে। সর্বোচ্চ রান করেছেন আসিফ আহমেদ ১৩২। জয়ের জন্য রংপুরের প্রয়োজন ১৮১ রান। তৃতীয় দিন শেষে রংপুর ৩ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করেছে। জয় থেকে এখনও ৫০ রান দূরে তারা।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের খেলা। টসে জেতা বরিশাল প্রথম ইনিংসে ব্যাট হাতে ১৯৭ রান সংগ্রহ করেছে। জবাবে চট্টগ্রাম বিভাগ ১৭৯ রানে থেমে গিয়েছে। ১৮ রানে এগিয়ে থেকে বরিশাল তাদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে। দ্বিতীয় ইনিংসে বরিশালের সংগ্রহ ২৭৬ রান। ফলে চট্টগ্রামের সামনে লক্ষ্য নির্ধারণ হয়েছে ২৯৪ রান। জয়ের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে চট্টগ্রাম কোনো উইকেট না হারিয়ে ১১৩ রান সংগ্রহ করেছে। ক্রিজে আছেন মাহমুদুল করিম ৭৯ ও নাফিস ইকবাল ৩৪।

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/এএল/ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর