thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘দলের সম্মিলিত প্রচেষ্টার ফল’

২০১৪ ফেব্রুয়ারি ২২ ২২:৩৮:৫২
‘দলের সম্মিলিত প্রচেষ্টার ফল’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নিজেদের মাঠে স্বাগতিক বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে শ্রীলঙ্কা। টেস্ট এবং টোয়েন্টি-২০ এর পর ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে ম্যাথিউসের দল। এশিয়া কাপ এবং টোয়েন্টি-২০ বিশ্বকাপের আগে দলের এমন সাফল্য যারপরনাই খুশি শ্রীলঙ্কান দলপতির। সাফল্যের পুরো কৃতিত্বই সতীর্থদের মাঝে ভাগ করে দিয়েছেন। শনিবার বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে জয়ের পর সংবাদ সম্মেলনে এসে দলের কীর্তিনামা তুলে ধরেছেন তিনি। সেই সঙ্গে দলের জ্যেষ্ঠ খেলোয়াড়রা না থাকার পর দল যেভাবে খেলেছে তাতে সন্তুষ্টি ঝরেছে ম্যাথিউসের কণ্ঠে। একই সঙ্গে পুরো সিরিজে ভালো বোলিং করায় বোলারদের কৃতিত্ব দিয়েছেন তিনি।

মিরপুরে প্রথম ওয়ানডেতে হারতে হারতে জয় তুলে নেয় সফরকারীরা। আর এ জয় কী পরবর্তী সিরিজে এগিয়ে যেতে এবং তা জয়ে ভূমিকা রেখেছে? সংবাদ সম্মেলনে এ প্রশ্নে ম্যাথিউস বলেছেন, ‘প্রথম ম্যাচে অল্প রান করেও আমরা ম্যাচ জিতেছি। বোলাররা দারুণ বোলিং করে দলকে এ জয় এনে দিয়েছেন। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিতে বেশ কষ্ট হয়েছে আমাদের। তারপরও বলব প্রথম ম্যাচে পাওয়া জয় অনেকটাই এগিয়ে দিয়েছে আমাদের।’ সেই ধারাবাহিকতায় দ্বিতীয় ওয়ানডেতে আনুপাতিক সহজ জয় পেয়েছে লঙ্কানরা। আর আজ (শনিবার) বাংলাদেশকে অল্পরানে আটকে রেখে জয়ের কাজটা অর্ধেকটা সেরে রেখেছিল বোলাররা।

তৃতীয় ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন কুশাল পেরেরা। ওয়ানডেতে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। কুশালের ব্যাটিং প্রসঙ্গে ম্যাথিউস বলেছেন, ‘পরিপক্ব এক ইনিংস খেলেছেন পেরেরা। একই সঙ্গে চান্দিমালও। দলে সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতি বুঝতে দেননি।’ আসন্ন এশিয়া কাপ নিয়ে ম্যাথিউস বলেছেন, ‘এক মাসের সিরিজ খেলে বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে নিজেদের অনেকটাই মানিয়ে নিয়েছি। এশিয়া কাপে এটা কাজে লাগবে। তবে এশিয়া কাপ সব সময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে থাকে। এই সিরিজের অভিজ্ঞা সেখানে কাজে লাগবে। আমরা এশিয়া কাপে সেরা খেলাটাই খেলব।’ ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে অনেক লঙ্কানই বাংলাদেশে আসেন। বাংলাদেশের বিপক্ষে ভালো খেলার ক্ষেত্রে লিগের ভূমিকার কথাও সংবাদ সম্মেলনে জানিয়েছেন ম্যাথিউস।

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/এএল/ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর