thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

চরফ্যাশন উপজেলা নির্বাচনে ৬০ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১২:১৯:৪৭
চরফ্যাশন উপজেলা নির্বাচনে ৬০ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ভোলা প্রতিনিধি : আসন্ন দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার চরফ্যাশন উপজেলার ১১০টি ভোটকেন্দ্রের মধ্যে ৬০টিই ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে প্রশাসন।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ২০ ফেব্রুয়ারি চিঠি পাঠানো হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭১ হাজার ১৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ২ জন ও নারী ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৮০ জন।

উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি এবং জাপাসহ মোট তিনজন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ দুইজন এবং বিএনপি, স্বতন্ত্র ও জামায়তের একজন করে মোট পাঁচজন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র ও জামায়াতের একক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলার সহকারী পুলিশ সুপার মাহাফজুর রহমান জানান, চরফ্যাশনে ৬০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এ সব কেন্দ্রে সাধারণ ভোটারদের জন্য নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

ভোলা জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ জানান, প্রথম দফা নির্বাচনের মতো সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি নিয়েছে। প্রার্থীরা যাতে আচরণবিধি অমান্য না করে, সে জন্য নজরদারি রাখা হয়েছে।

এ ছাড়া নাশকতা এড়াতে বিজিবি মোতায়েনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/জেএসবি/ইইউ/এসবি/এজেড/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর