thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

গুন্ডে ভারতের গণমাধ্যমেও সমালোচিত

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১৬:৪২:৩২
গুন্ডে ভারতের গণমাধ্যমেও সমালোচিত

দ্য রিপোর্ট ডেস্ক : যশরাজ ফিল্মসের গুন্ডে এবার সমালোচিত হল ভারতীয় গণমাধ্যমগুলোতেও। মুক্তির পরপরই বাংলাদেশের ইতিহাস বিকৃতি ও মুক্তিযুদ্ধকে অবমাননার দায়ে ফেসবুক, ব্লগসহ নানা সামাজিক সাইটগুলোতে দর্শকদের প্রতিবাদের ঝড় ওঠেছে।

সমালোচনার ঝড় ওঠে বাংলাদেশি গণমাধ্যম ও আইএমডিবি সাইট নামের চলচ্চিত্র রেটিং-এর একটি আন্তর্জাতিক সাইটে।

২২ ও ২৩ ফেব্রুয়ারি ভারতীয় বেশ কয়েকটি অনলাইনের বিনোদন ও সংশ্লিষ্ট পাতার প্রধান খবর ছিল বাংলাদেশে গুন্ডের সমালোচিত হওয়ার বিষয়টি। এক্ষেত্রে ডিএনএ ইন্ডিয়া, টাইমস অব ইন্ডিয়া ও বলিউড লাইফ ডটকম অনলাইনগুলো শুধু নিজেরাই সংবাদ তুলে ধরেননি, জানিয়েছে গুন্ডের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার তথ্যও।

প্রায় প্রতিটি খবরে বাংলাদেশের গণমাধ্যম, সামাজিক মাধ্যম, ব্লগ ও অন্যান্য মাধ্যমে বাঙালি দর্শক ও চলচ্চিত্রপ্রেমীদের ক্ষোভ ও প্রতিক্রিয়ার কথা তুলে ধরেছে অনলাইনগুলো। প্রতিক্রিয়াশীলদের নাম উল্লেখ করে একাধিক মন্তব্য, অভিমত প্রকাশ করেন তারা। সেখানে ছিল অনেক কটুবাক্য ও যশরাজ ফিল্মসকে নিন্দা জানিয়ে প্রতিবাদ। পাশাপাশি অনলাইনগুলো জানিয়েছে যশরাজ ফিল্মসের ক্ষমা চাওয়ার বিষয়টি।

প্রসঙ্গত, বলিউডের প্রথমসারির চলচ্চিত্র প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস তাদের ‘গুন্ডে’ ছবিটি মুক্তি দিয়েছে ১৪ ফেব্রুয়ারি। একই দিন কলকাতায়ও বাংলা ভাষায় ছবিটি মুক্তি দেওয়া হয়েছে। মুক্তির পরপরই অভিযোগ ওঠে ছবিটিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অবমাননা করার পাশাপাশি ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এআর/এমসি/সা/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর