thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত

২০১৩ নভেম্বর ০৬ ২১:০৯:৫৩
সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্ধারিত সময়ের মধ্যে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য খসড়া প্রসপেক্টাস দাখিলে ব্যর্থতার জন্য সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত মঙ্গলবার ৪৯৯তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভাশেষে বিএসইসির দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনেস অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের (এটিসিপিএএমএল) আবেদনক্রমে ৩৬২তম কমিশন সভায় ফান্ডটির ট্রাস্ট ডিড এবং ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট এগ্রিমেন্ট অনুমোদিত হয়। পরে ২০১১ সালের ২০ এপ্রিল কমিশন ফান্ডটির নিবন্ধন সনদ দেওয়া হয়।

কিন্তু সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (মিউচ্যুয়াল ফান্ড) বিধিমালা ২০০১-এর বিধি ১০(৩) অনুযায়ী ফান্ড নিবন্ধিত হওয়ায় অনধিক তিন মাসের মধ্যে গণপ্রস্তাবের জন্য খসড়া প্রসপেক্টাস কমিশনে সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি এটিসিপিএএমএল দাখিল করতে ব্যর্থ হয়।

এ ছাড়া ২০১১ সালের ২০ জুলাই খসড়া প্রসপেক্টাস দাখিল করার সময় অতিবাহিত হওয়ার পর ২০১২ সালের ১২ জুলাই এটিসিপিএএমএল ফান্ডটির খসড়া প্রসপেক্টাস দাখিলের সময় বাড়ানোর আবেদন করা হয়। ফলে প্রাথমিক গণপ্রস্তাবের জন্য খসড়া প্রসপেক্টাস দাখিলে ব্যর্থতার জন্য সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

(দিরিপোর্ট২৪/এনটি/..../০৬ নভেম্বর ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর