thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

হরতালের পক্ষে-বিপক্ষে আইনজীবীদের কর্মসূচি

২০১৩ নভেম্বর ০৬ ২১:৪৫:৪৮
হরতালের পক্ষে-বিপক্ষে আইনজীবীদের কর্মসূচি

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরতালের পক্ষে-বিপক্ষে পৃথক কর্মসূচি পালন করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবীরা। ১৮ দলীয় সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ হরতালের সমর্থনে সুপ্রিমকোর্ট অঙ্গনে মিছিল করেন।

অন্যদিকে, হরতালের প্রতিবাদে মানববন্ধন করেছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ।

বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সুপ্রিমকোর্ট শাখার উদ্যোগে বুধবার দুপুরে আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে মিছিল বের করে। মিছিলটি কোর্টের মূল ফটক দিয়ে বাইরে যেতে চাইলে পুলিশ তা বন্ধ করে দেয়। পরে মিছিলটি সুপ্রিমকোর্ট চত্বর প্রদক্ষিণ করে।

জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সমিতির সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে শতাধিক আইনজীবী মিছিলে অংশ নেন।

অন্যদিকে, নির্বাচনকালীন সরকার নিয়ে আন্দোলন না করে জনগণের স্বার্থে বিএনপিকে সংলাপে বসার আহবান জানিয়েছে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ।

সুপ্রিমকোর্ট বার ভবনের সামনে দেশব্যাপী বোমাবাজি, হরতাল, নৈরাজ্য, আদালত অঙ্গনে মিছিল ও বিশৃঙ্খলার প্রতিবাদে বুধবার মানববন্ধন করে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ।

মানববন্ধনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের একাংশের সভাপতি আব্দুল বাসেত মজুমদার, শ ম রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

(দিরিপোর্ট২৪/এইপি/এমএআর/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর