thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

জ্যাকি চ্যাং-এর আহ্বান

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ২২:৪৭:২১
জ্যাকি চ্যাং-এর আহ্বান

দ্য রিপোর্ট ডেস্ক : সম্প্রতি মার্শাল আর্টিস্ট খ্যাত চাইনিজ অভিনেতা জ্যাকি চ্যাং তার ভক্তদের গন্ডারের শিংয়ের তৈরি পণ্যদ্রব্য বর্জন করার আহ্বান জানিয়েছেন।

কন্টাক্ট মিউজিক জানায়, অবাধে গন্ডার হত্যা রোধ করার উদ্দেশেই ভক্তদের এ সব পণ্য ব্যবহার থেকে বিরত থাকার আবেদন জানিয়েছেন ‘রাস আওয়ার’ খ্যাত এ অভিনেতা।

৫৯ বছর বয়সী এ অভিনেতা জানান, মূলত শিংয়ের জন্যই হত্যা করা হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য বর্ধনকারী নিষ্পাপ এ পশুদের। তাই এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে বন্যপশু সংরক্ষণে জনসচেতনতা জাগরণের লক্ষ্যে আফ্রিকান ওয়াইল্ড লাইফ ফাউন্ডেশন ও ওয়াইল্ড এইড-এর পক্ষে একটি ভিডিও ফুটেজ ধারণ করেন তিনি।

জনসচেতনতা মূলক এ ভিডিও ফুটেজে ধারণকৃত তার ভাষ্য অনুযায়ী- ‘প্রকৃতির সুন্দর এ সৃষ্টির জীবনের মূল্যে তৈরি হচ্ছে বন্দুক, গুলি, তীর, কোদালসহ মাত্র তুচ্ছ কয়েকটি জিনিস। আর এ সব কেনার জন্য আমরা নির্বোধের মতো টাকার গোলা বর্ষণ করি। যদি আমরা গন্ডারের শিংয়ের তৈরি যাবতীয় পণ্য ব্যবহার করা বন্ধ করি তবে তাদের হত্যা করাও বন্ধ হবে।’

জানা যায়, ২০১৩ সালের অক্টোবর থেকে বন্যপ্রাণির জীবন রক্ষার্থে ভিডিও ডকুমেন্টারি তৈরিতে চ্যাং নিজের তারকা খ্যাতিকে যথাযথ উপায়ে কাজে লাগিয়েছেন।

(দ্য রিপোর্ট/পিআর/এপি/এএল/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর