thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

বাংলাদেশের জন্যে তামিমের শুভ কামনা

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ২২:০৮:৪০
বাংলাদেশের জন্যে তামিমের শুভ কামনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালেই ঘাড়ের ব্যথা পেয়েছেন তামিম। সে কারণেই খেলা হয়নি তার। হচ্ছে না এশিয়া কাপেও। অথচ গত বছর এশিয়া কাপে ৪ ম্যাচে ৪ হাফসেঞ্চুরি করে মাঠ মাতিয়েছিলেন তামিম। আশা ছিল এবারও কিছু একটা করবেন! কিন্তু হলো না। এশিয়া কাপে অনেকেই স্বস্তির নিশ্বাস ফেলতে পারে তামিমের অবর্তমানে।

দলে না থেকেও বাংলাদেশের জন্য শুভ কামনা করেছেন তামিম ইকবাল। জানিয়েছেন এশিয়া কাপকে বেশ মিস করবেন তিনি। সোমবার একটি অনুষ্ঠানে তামিম বলেছেন, ‘গত আসরে অল্পের জন্যে এশিয়া কাপের শিরোপা মিস করি। এবার যেন সেই সুযোগ কাজে লাগাতে পারে। দলের প্রত্যেকের জন্যে আমার ওই শুভ কামনাই রইল। তবে সবার আগে প্রয়োজন একটি জয়, যা পেলেই ছন্দ ফিরে পাবে বাংলাদেশ।

আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ ভারত। শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সোমবার সবাইকে নিয়েই একাডেমি মাঠে অনুশীলন করেছে স্বাগতিক বাংলাদেশ । কিন্তু অনুশীলনে প্রাণ ছিল না।

দলে শুধু তামিম ইকবালই নয়, নেই সাকিবও। সাকিবের না থাকার পেছনে ন্যক্কারজনক কারণ, যা নিয়ে আলোচনা-সমালোচনার ঝর বইছে। অন্যদিকে অভিজ্ঞ মাশরাফিও ইনজুরিতে। ফলে এশিয়া কাপে এই তিন তারকা ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ। অনভিপ্রেত ঘটনার জের হিসেবে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ সাকিব আল হাসানও সোমবার অনুশীলন করেছেন। দলের অধিনায়কসহ কোচও বিসিবির সভাপতিকে অনুরোধ করেছিলেন সাকিবের শাস্তি মওকুফ করার। কিন্তু করা হয়নি। এ ব্যাপারে বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস দ্য রিপোর্টকে বলেছেন, ‘বিসিবি যে সিদ্ধান্ত নিয়েছে সে ব্যাপারে কোনো পরিবর্তন করার সুযোগ নেই। অপরাধ করলে অপরাধের শাস্তি পেতেই হবে।’

অন্যদিকে বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না ভারত। অনুশীলনে ভারতীয়দের দেখা গেছে অনেক বেশি সিরিয়াস। অধিনায়ক বিরাট কোহলির ওপর এবার বড় দায়িত্ব। ধোনির অধীনে গত আসরে ভারত মুশফিকদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল। সেই ভুল আবার করতে রাজী নন বিরাট কোহলি। তাই তো মিরপুরে সকাল থেকে দুপুর পর্যন্ত অনুশীলনে ছিল প্রতিটি ক্রিকেটার সিরিয়াস। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাম্প্রতিক হার ভারতীয়দের মনোবল তলানিতে নিয়ে গেছে। বাংলাদেশের বিপক্ষে ভারত তাই জয় চায়।

অনুশীলন পর্বে ভারতীয় দলের আশপাশে ছিল কঠোর নিরাপত্তা। ভারত অনুশীলনে এলেও কোনো কথা বলেনি। বাংলাদেশের বিপক্ষে ২০১২ সালের এশিয়া কাপে এই মিরপুরেই হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়েছিল ভারত, সেই কথাও ভুলে যায়নি। সুতরাং বাংলাদেশকে কঠিন লড়াইয়েই শামিল হতে হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরআই/এএস/এনআই/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর