thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

শত কোটির ক্লাবে ‘গুন্ডে’

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ২২:৩৭:১৮
শত কোটির ক্লাবে ‘গুন্ডে’

দ্য রিপোর্ট ডেস্ক : যশরাজ ফিল্মসের বিতর্কিত ছবি ‘গুন্ডে’ পৌঁছালো শত কোটি রুপির ক্লাবে। প্রিয়াঙ্কা চোপড়া, অর্জুন কাপুর, রনবীর সিং ও প্রিয়াংকা চোপড়া অভিনীত ছবিটি বক্স অফিসে তার প্রথম দশদিন পার করল সোমবার। খবর- ওয়ান ইন্ডিয়া ডটকমের।

বলিউডি ছবির ১০০ কোটি রুপির ক্লাব পার করা এখন খুব সহজ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে কয়েক বছর ধরে। এ ক্ষেত্রে গেল বছরটি আয়ের হিসেবে বলিউডকে স্মরণীয় করে রাখবে নিঃসন্দেহে। ১০০ কোটি তো বটেই, ৩০০-৫০০ কোটি রুপির ক্লাবও পেরিয়ে গেছে ছবিগুলো।

‘গুণ্ডে’ ছবিটির ব্যবসায়িক ভবিষ্যৎ ভালো বলেই ধারণা করেছিল সবাই। তবে, একের পর এক বিতর্ক ছবিটির সাফল্যকে ভয়াবহভাবে হুমকির মুখে ফেলে দিয়েছে।

ঠেলেঠুলে দশদিনে ১০০ কোটি রুপির পারফরমেন্স গুন্ডেকে এখন সফল ছবির তকমা দিয়েছে কেউ কেউ। দশদিনে ছবিটি ভারতে আয় করে ৮২ কোটি রুপি। বহির্বিশ্ব থেকে গুন্ডের আয় ১৮ কোটি রুপি। সবমিলিয়ে ১০০ কোটি রুপি।

সমালোচকদের মতে, ছবিটির দুর্দান্ত বক্স অফিস পারফর্মেন্স করার কথা থাকলেও নানা কারণেই ব্যর্থ হতে হয়েছে তাদের। বছরের শুরুর দিকের ব্যবসায়িক চমক হিসেবেও গুন্ডের নামটি ছিল শুরুর তালিকায়। ছবিটি ঘিরে নানা বিতর্ক গুন্ডেকে বিধ্বস্ত করেছে।

প্রসঙ্গত, মুক্তির পরপরই অভিযোগ ওঠে গুন্ডে ছবিটিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অবমাননা করার পাশাপাশি ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছে। শুরু হয় ফেসবুকসহ নানা সামাজিক সাইটগুলোতে বাঙালি দর্শকদের প্রতিবাদ-প্রতিক্রিয়া।

অমর একুশে ও ভাষার মাস খ্যাত ফেব্রুয়ারিতে এই কাণ্ড ঘটায় বিশেষ করে তরুণ-তরুণীরা হয়ে ওঠেন আরও বেশি ক্ষিপ্ত। পরিচালক আলী আব্বাস জাফর পরিচালিত ছবি গুন্ডে নিয়ে চলমান ঘটনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি যশরাজ ফিল্মস ক্ষমা চেয়েছে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে।

এই সমালোচনায় অংশ নেয় ভারতের গণমাধ্যমগুলোও। চলচ্চিত্রের ভালো-মন্দ বিচার করা আইএমডিবিতে খারাপ ছবির তালিকায় শীর্ষে থাকা ছবির নামটিও এখন গুন্ডে।

(দ্য রিপোর্ট/এআর/এপি/এএল/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর