thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

এপ্রিলে আসছে পানি নিরোধক স্যামসাং গ্যালাক্সি এস ফাইভ

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১২:৩৮:০৪
এপ্রিলে আসছে পানি নিরোধক স্যামসাং গ্যালাক্সি এস ফাইভ

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং এপ্রিলে বাজারে আনছে নতুন ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন গ্যালাক্সি এস ফাইভ।

স্পেনের বার্সেলোনায় মঙ্গলবার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে গ্যালাক্সি এস ফাইভের পর্দা উন্মোচন করা হয়। এপ্রিলের ১১ তারিখে ভারতসহ বিশ্বের ১৫০টি দেশে পাওয়া যাবে স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোন।

তবে এখনও গ্যালাক্সি এস ফাইভের দাম নির্ধারণ করেনি স্যামসাং।

আইফোন ফাইভ এসের মতো স্যামসাংয়ের এই নতুন স্মার্টফোনে থাকবে বায়োমেট্রিক সেন্সর। এ ছাড়া ধুলা ও পানি নিরোধক এই ফোনটিতে থাকবে দ্রুতগতির ক্যামেরা ও ফিটনেসসংক্রান্ত বিভিন্ন ফিচার।

গ্যালাক্সি এস ফোরের মতো দেখতে স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনটিতে থাকবে ৫.১ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে, ২.৫ গিগাহার্টজ কোয়ার্ড-কোর প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ ও ৩২ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ, যা ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

সাধারণত প্রতিবছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস শেষে নতুন মডেল বাজারে ছাড়ার ঘোষণা দেয় স্যামসাং। তবে এবার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস চলাকালেই এ ঘোষণা দিয়েছে স্যামসাং। কারণ যত দ্রুত সম্ভব গ্যালাক্সি এস ফোরের পরিপূরক বাজারে আনতে চাইছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/শাহ/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর