thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

পঞ্চগড়ে মুখোমুখি বিএনপির দুই প্রার্থী

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৩:২১:৪৮
পঞ্চগড়ে মুখোমুখি বিএনপির দুই প্রার্থী

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহূর্তে নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির রেজাউল করিম শাহীন, মুক্তারুল হক মুকু ও আওয়ামী লীগের বেলায়েত হোসেনের মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে। তবে শেষ পর্যন্ত এ উপজেলায় বিএনপির দুই প্রার্থীর মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন উপজেলার ভোটাররা। ভোটারদের মধ্যেও চলছে উৎসবের আমেজ।

৭টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার ভোটার সংখ্যা ৭৬ হাজার ৫৪৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৩৮ হাজার ২৪২ জন এবং মহিলা ভোটার ৩৮ হাজার ৩০৫ জন। এ উপজেলার ২৭টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে বিএনপির রেজাউল করিম শাহিন (কাপ-পিরিচ), মুক্তারুল হক মুকু (আনারস), আওয়ামী লীগের বেলায়েত হোসেন (মোটরসাইকেল) ও আকতারুল ইসলাম আকতার (ঘোড়া) এবং জাতীয় পার্টির তাহমিদ মিল্টন (দোয়াত-কলম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

বর্তমান চেয়ারম্যান মুক্তারুল হক মুকু বিগত নির্বাচনে পাথর শ্রমিকদের নিরঙ্কুশ ভোটে বিজয়ী হন। বিজয়ী হওয়ার পর এ উপজেলায় দৃশ্যমান উন্নয়নমূলক কোনো কাজ না করা এবং অনিয়ম-দুর্নীতি, চাঁদাবাজি ও মাদক সেবন করার বিষয়টি ফাঁস হয়ে পড়ায় তিনি জনপ্রিয়তা হারান।

অন্যদিকে তেঁতুলিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহীন দলমত নির্বিশেষে সবার কাছে একজন জনপ্রিয় প্রার্থী। শিশু-বৃদ্ধ, নারী-পুরুষ সবার কাছেই তিনি গ্রহণযোগ্য।

বর্তমান ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন দিনরাত পরিশ্রম করছেন। ভোটারদের বাড়ি যাচ্ছেন। তিনিও প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন।

ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- মো. ইকবাল হোসেন (চশমা), মজিবর রহমান মাস্টার (মাইক), আনোয়ার হোসেন খোকন (টাইপরাইটার মেশিন) আবু তাহের চৌধুরী ফুলু (উড়োজাহাজ), সোহরাব আলী (তালা), আব্দুস সাত্তার (বাল্ব), আব্দুল লতিফ খান (টিউবওয়েল), নজরুল ইসলাম (পানি জাহাজ), আজিমুল হক (টিয়াপাখি) ও ইউসুফ আলী (বই)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মোছা. সুলতানা রাজিয়া (কলস), সৈয়দা মাসহুদা আক্তার (সেলাই মেশিন), রওশন আরা লাভলী (হাঁস) ও বিউটি বেগম (ফুটবল)।

চেয়ারম্যান প্রার্থীরা তেঁতুলিয়া উপজেলাকে মডেল উপজেলায় পরিণত, মাদক ও সন্ত্রাসমুক্ত, কর্মসংস্থান আর শ্রমজীবী মানুষের কল্যাণসহ নানা প্রতিশ্রুতির আশ্বাস দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। সৎ, যোগ্য, নীতিবান, গরিব মেহনতি মানুষের ডাকে কাছে পাবেন এমন ব্যক্তিকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে জানিয়েছেন ভোটাররা।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের আগেই মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে যৌথ বাহিনী টহল দেবে।’ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

(দ্য রিপোর্ট/এসআরএস/এমসি/এজেড/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর