thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

বিসিএসআইসিটি ওয়ার্ল্ড ২০১৪ বৃহস্পতিবার শুরু

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৬:৪৬:২৯
বিসিএসআইসিটি ওয়ার্ল্ড ২০১৪ বৃহস্পতিবার শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘তথ্যই শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ এ স্লোগান নিয়ে বৃহস্পতিবার শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কম্পিউটার ও মোবাইলের বৃহত্তম প্রদর্শনী বিসিএসআইসিটি ওয়ার্ল্ড ২০১৪।

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে যমুনা ফিউচার পার্কের লেভেল ৪-এ ৮ মার্চ পর্যন্ত তথ্যপ্রযুক্তির এ মেলা চলবে।

রাজধানীর সোনারগাঁও রোডে বিপণন বাণিজ্যিক এলাকায় বিসিএসের কার্যালয়ে মঙ্গলবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তথ্যপ্রযুক্তি, ডিজিটাল জীবনধারা ও মুটোফোনভিত্তিক নতুন সব আবিষ্কারের খোঁজ মিলবে এখানে। পাশাপাশি থাকবে সচেতনতা ও বিনোদনমূলক বৈচিত্রময় নানা আয়োজন। থাকবে উৎসবমুখর ইভেন্ট কর্নার। যাতে থাকবে সেলিব্রেটি শো, কুইজ প্রতিযোগিতা, প্রোডাক্ট শো, যাদু প্রদর্শনী, কৌতুক পরিবেশন ইত্যাদি।

প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি ও সংশ্লিষ্ট বিষয়ে অন্তত পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে শিক্ষার্থীদের জন্য থাকছে ডিজিটাল চিত্রাঙ্কন, ভার্চুয়াল ক্রীড়া প্রতিযোগিতা, গেমিং ইত্যাদি। থাকছে ডিজিটাল এডুকেশন জোন। দেশে এমন আয়োজন এবারই প্রথম। পুরো মেলা প্রাঙ্গণেই থাকবে ফ্রি ওয়াই-ফাই সুবিধা আর উচ্চ গতির ইন্টারনেট ব্রাউজিং।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি ও মুঠোফোন পণ্য ও সেবায় থাকছে আকর্ষণীয় ছাড় এবং বিশেষ উপহার। দর্শনার্থীরা কেনাকাটা করতে পারবে অনলাইনে। আর প্রদর্শনী চলাকালে যমুনা ফিচার পার্কের সব সেবায় থাকছে ১০ শতাংশ পর্যন্ত ছাড়।

এ সময় উপস্থিত ছিলেন- বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার, মহাসচিব ও প্রদর্শনীর আহ্বায়ক মো. শাহিদ-উল-মুনীর, সমিতির সহ-সভাপতি মো. মঈনুল ইসলাম, পরিচালক মজিবুর রহমান স্বপন, বাংলালায়ন কমিউনিকেশনের হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন জিএম ফারুক খান, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক এটি শফিক উদ্দিন আহমেদ, মো. ফয়েজউল্যাহ খান এবং মাত্রার সিইও খন্দকার আলমগীর।

(দ্য রিপোর্ট/এইচবিএস/এনডিএস/আরকে/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর