thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

এ দেশে অনেক গুপ্ত সম্পদ রয়েছে : মজীনা

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৭:০৩:১৩
এ দেশে অনেক গুপ্ত সম্পদ রয়েছে : মজীনা

পিরোজপুর প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, ‘বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশ, একটি ধনী দেশ। যদিও বাংলাদেশের অনেক মানুষ গরিব, তবে দেশটি গরিব নয়। এ দেশে অনেক গুপ্ত সম্পদ রয়েছে। আর এ দেশের বড় সম্পদ হচ্ছে এ দেশের মানুষ, যারা খুবই পরিশ্রমী, শক্তিশালী, একতাবদ্ধ ও আত্মবিশ্বাসী।’

পিরোজপুর সফরে এসে মঙ্গলবার দুপুরে জেলা সার্কিট হাউজে জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘অনেকে আমাকে প্রশ্ন করে আমি কেন সব জায়গায় ঘুরে বেড়াই। আমি তাদের বলতে চাই, মার্কিন রাষ্ট্রদূত শুধু ঢাকায় বসে কাজ করার জন্য আসেনি। সমগ্র বাংলাদেশকে নিয়ে কাজ করার জন্য এসেছে। বাংলাদেশের সব জেলাতে যুক্তরাষ্ট্রকে পরিচয় করাতে চাই বলেই দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াই।’

তিনি বলেন, ‘বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। এ দেশের বিপুল জনগোষ্ঠীকে কাজে লাগিয়ে দেশটিকে মধ্য আয়ের দেশে উন্নীত করা সম্ভব।’পিরোজপুর জেলা প্রশাসক এ কে এম শামীমুল হক সিদ্দিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- ইউএসআইডি’র মিশন ডিরেক্টর জ্যানিনা জারুঝেলেসকি, পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান তালুকদার।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা মঙ্গলবার সকাল ১০টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলার উত্তর রঘুনাথপুর গ্রামে বেড পদ্ধতিতে ভুট্টা চাষ ও বাজারজাতকরণের মাধ্যমে কৃষকের আয় বৃদ্ধির সক্ষমতা অর্জন শীর্ষক এক মতবিনিময় সভায় অংশ নেন। এ সময় তিনি স্থানীয় ভুট্টা চাষীসহ কৃষকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন। তিনি একই গ্রামে ইন্টারন্যাশনাল মেইজ অ্যান্ড হুইট ইমপ্রুফমেন্ট সেন্টার (সিমিট) প্রকল্পের আওতায় সিসা ও ইউএসএইড’র অর্থায়নে ডাক দিয়ে যাই সংস্থার বাস্তবায়নাধীন ভুট্টা ক্ষেত ও চাষের যন্ত্রপাতি পরিদর্শন করেন।

এরপর দুপুর ২টার দিকে ঝালকাঠির উদ্দেশে তিনি পিরোজপুর ত্যাগ করেন।

(দ্য রিপোর্ট/এফআইবি/এসকে/সা/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর