thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘সীমারেখা’

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৭:১১:১৭
শুক্রবার মুক্তি পাচ্ছে ‘সীমারেখা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র ‘সীমারেখা’ মুক্তি পাচ্ছে শুক্রবার। দেওয়ান নাজমুল পরিচালিত চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করেছেন ফাহিম ও রথী। সারাদেশের ৭০টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি। আর ১৪ মার্চ ভারতে মুক্তি পাবে ১৩০টি সিনেমা হলে।

চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, গীত রচনা ও পরিচালনা করেছেন দেওয়ান নাজমুল। এটি তার প্রথম চলচ্চিত্র। এ সম্পর্কে তিনি বলেন, ‘দৈনন্দিন কাজ থেকে শুরু করে ভৌগোলিক একটা সীমারেখা থাকে। হয়ত এই বাঁধা অতিক্রম করা সম্ভব। কিন্তু সামাজিক সীমারেখা অতিক্রম করতে যে পরিমাণ কষ্ট করতে হয়, যন্ত্রণা ভোগ করতে হয়, তাই এই চলচ্চিত্রে দেখানো হয়েছে।’

বাংলাদেশের স্বপ্নতরু ও ভারতের আরতি চিত্রম এই চলচ্চিত্রটির প্রযোজনা ও পরিবেশনার দায়িত্ব নিয়েছে। এতে ফাহিম ও রথী ছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের ববিতা, প্রয়াত অমল বোস, সিরাজুল ইসলাম, কাবিলা, স্নিগ্ধা, ফারিহা প্রমুখ। আর ভারত থেকে অংশ নিয়েছেন রজতাভ দত্ত, দুলাল লাহিড়ি, দীপঙ্কর দে, মৃণাল মুখার্জি প্রমুখ।

মূল চরিত্রে একবারে নতুন জুটি নিয়ে কাজ করা প্রসঙ্গে দেওয়ান নাজমুল বলেন, ‘গল্পটির প্রয়োজনে বিশ্বাসযোগ্য করতে নতুন ছেলে-মেয়ে নিয়েছি। আর ওরা ভাল করেছে। আমার মনে হয় দর্শক পছন্দ করবে।’

গত বছরের ৪ ডিসেম্বর বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। তবে রাজনৈতিক পরিস্থিতিতে তখন মুক্তি দেওয়া হয়নি। ‘সীমারেখা’ চলচ্চিত্রের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর, কনকচাঁপা, বেবী নাজনীন, আগুন, এসআই টুটুল ও সামিনা চৌধুরী।

(দ্য রিপোর্ট/আইএফ/এপি/এনআই/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর