thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

উদ্বোধনী ম্যাচে দর্শক খরা

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৮:৪৯:১৬
উদ্বোধনী ম্যাচে দর্শক খরা

রবিউল ইসলাম, ফতুল্লা থেকে : এশিয়ার শ্রেষ্ঠত্ব লড়াইয়ের আসর এশিয়া কাপ। মঙ্গলবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠেছে প্রতিযোগিতার। এশিয়ার সেরা ৫ দলের লড়াইয়ের উদ্ধোধনী ম্যাচেও আকর্ষণ ছিল না দর্শকদের মধ্যে। দর্শক খরায় ভুগছে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম।

প্রায় ১১ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে দর্শক সংখ্যা ছিল খুবই নগণ্য। প্রায় ৩/৪ হাজার দর্শক পুরো স্টেডিয়াম জুড়ে ছড়িয়ে ছিটিয়ে পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যকার খেলা উপভোগ করেছেন। এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার বিপক্ষেও দর্শক খরা দেখা গেছে চট্টগ্রাম ও মিরপুরের গ্যালারিতে। চট্টগ্রামে ক্রিকেটপ্রেমীদের মধ্যে টিকিট প্রাপ্তির নতুন নিয়ম নিয়ে অসন্তোষ ছিল চোখে পড়ার মতো। ইউসিবি ব্যাংকের বাণিজ্য প্রতারণা ইউক্যাশ নামের অত্যাধুনিক পদ্ধতি ক্রিকেটভক্তদের হতাশ করছে রীতিমতো। জটিল এ পদ্ধতিতে তাই টিকিট কিনতে আগ্রহ হারাচ্ছে দর্শকরা।

এশিয়া কাপের প্রথম ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলো হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। ফতুল্লার ৫টি ম্যাচকে ঘিরে যেভাবে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হওয়ার কথা তেমন কোনো লক্ষণ দেখা যায়নি।

নারায়ণগঞ্জের ৩টি শাখায় এশিয়া কাপের ৫টি ম্যাচের টিকিট বিক্রয় হচ্ছে। চাষাড়া ও পাগলাবাজার শাখায় ইউক্যাশের মাধ্যমে এবং টানবাজার শাখায় বিক্রি হচ্ছে আগের নিয়মে। ওই শাখাগুলোতে উদ্ধোধনী ম্যাচের টিকিট নিয়ে কারও কোনো আগ্রহ না থাকলেও আগ্রহ ছিল ভারত ও বাংলাদেশের ম্যাচ নিয়ে। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার মধ্যেই ৪ হাজার টাকার টিকিট ছাড়া প্রায় সব টিকিটই বিক্রি হয়ে গেছে। এমন তথ্য জানিয়েছেন ইউসিবি ব্যাংকের এশিয়া কাপের টিকিট বিক্রয়ের দায়িত্বে থাকা ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার জহিরুল ইসলাম।

তিনি বলেছেন, ‘আমাদের টানবাজার শাখায় অনেক টিকিট প্রত্যাশীদের টিকিট দিতে পারেনি, আমাদের কাছে ৪ হাজার টাকার টিকিট ছাড়া বিকাল সাড়ে ৪টার মধ্যে প্রায় সব বিক্রি হয়ে গেছে।’

ইউক্যাশের কারণে দর্শকদের আগ্রহ কম, এমন প্রশ্নের জবাবে ইউসিবি ব্যাংকের এই কর্মকর্তার উত্তর ছিল- না আমরা সব শাখাতে ইউক্যাশ পদ্ধতি দেইনি। দর্শকরা যেভাবে টিকিট কিনতে আগ্রহ দেখাবে সেভাবে আমরা তা বিক্রয় করব। দর্শকদের মূল আগ্রহ বাংলাদেশকে ঘিরে। তাই বাংলাদেশের ম্যাচেই ক্রিকেটপ্রেমীদের আগ্রহ একটু বেশি থাকে। ইউক্যাশ এখানে কোনো সমস্যা নয়।’

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এনআই/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর