thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে : মাশরাফি

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৯:৪৯:৫৭
আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে : মাশরাফি

দ্য রিপোর্ট প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে টানা ৫ ম্যাচ হেরে আত্মবিশ্বাসের তলানিতে থাকা বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হবে বুধবার। মাঠে নামার আগে শেন জার্গেনশন তার শিষ্যদের নিয়ে ঘাম ঝরিয়েছেন। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন পেসার মাশরাফি বিন মতুর্জা। ভারতের বিপক্ষে নানা রণকৌশলসহ দলের বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেছেন তিনি।

প্রশ্ন : ইনজুরির পর বিরতি দিয়ে আপনি খেলছেন, এতে দলের ওপর কতটা প্রভাব থাকবে ?

মাশরাফি : আমরা যারা দলে বোলার হিসেবে আছি তাদের প্রত্যেকের ওপর দলের প্রত্যাশা আছে। সবাই মিলে ভাল পারফর্ম করতে পারলে ভাল কিছু করা সম্ভব হবে। বুধবার আমাদের জন্য নতুন দিন। অবশ্যই চাইব ভাল খেলতে। আমি শুধু নয়, প্রত্যেকেই যারা বোলার আছে সবাই ভাল খেলার চেষ্টা করবে।

প্রশ্ন : ধোনিবিহীন ভারতকে কেমন প্রতিপক্ষ মনে করছেন ?

মাশরাফি : আমি কোনো দিক থেকেই দুর্বল দেখছি না ভারতকে। দুর্বল ভাবার কোনো সুযোগও নেই। আমরা জানি ভারতের ওয়ার্ল্ড ক্লাস ব্যাটিং লাইন আপ রয়েছে। তারা ভাল দল। এশিয়ার মধ্যেও তাদের পারফরমেন্স ভাল। আমার মনে হয় কাজটা আমাদের সহজ হবে না। আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে।

প্রশ্ন : এশিয়া কাপে তামিম-সাকিব (২ ম্যাচ) পাচ্ছেন না, তাদের অভাব পূরণে দলের পরিকল্পনা কি ?

মাশরাফি : খেলোয়াড়রা সবাই ইতিবাচক রয়েছেন। যে যার জায়গা থেকে চেষ্টা করবে ভাল খেলার এবং দলকে সাপোর্ট দেওয়ার। অবশ্যই তারা আমাদের দলের অনেক বড় খেলোয়াড় ২ জনই। আমরা অবশ্যই তাদের মিস করছি। কিন্তু যারা আছে তারাও ভাল খেলোয়াড় এবং আমি আশা করছি তারা যদি পারফর্ম করতে পারে তাহলে অবশ্যই ইতিবাচক রেজাল্ট আসা করা যায়।

প্রশ্ন : বিরাট কোহলিকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনা আছে কি?

মাশরাফি : সবাইকে নিয়েই পরিকল্পনা করতে হবে। আমার মনে হয়, একজনকে নিয়ে ভাবা ঠিক হবে না। হয়ত কোহলি একাই অনেক ম্যাচ জিতিয়ে দিয়েছেন। কিন্তু তাদের অনেক খেলোয়াড় আছে। টপ ওপেনার আছেন ২ জন, তারা বিশ্বসেরা। আমার মনে হয় শুধু একজনকে নিয়ে নয়, আমাদের ভাবতে হবে সবাইকে নিয়েই।

প্রশ্ন : ফতুল্লার উইকেট নিয়ে আলাদা কোন পরিকল্পনা আছে ?

মাশরাফি : আমার মনে হয় উইকেট যেটাই হোক আমাদের চেষ্টা করতে হবে যতটুকু সম্ভব ভালো খেলা। শ্রীলঙ্কার বিপক্ষে এতদিন সব ম্যাচই মিরপুরেই হয়েছে। গতবছর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ ফতুল্লাতে খেলেছিলাম। কিছুটা হলেও অভিজ্ঞতা আছে। আশা করি উইকেট যেভাবে হবে, তার সঙ্গে মানিয়ে খেলতে পারব।

প্রশ্ন : দলে কোনো সমস্যা সৃষ্টি হয়েছে কিনা ?

মাশরাফি : আমরা যারা মাঠে খেলব আমাদের একসঙ্গে থাকাটা খুব গুরুত্বপূর্ণ। এবং আমরা সবাই একসঙ্গেই আছি। আমার মনে হয় খেলোয়াড়রা পারফর্ম করলে সবকিছুই ঠিকভাবে চলে আসবে। সবকিছুই খেলোয়ারদের ওপরই নির্ভর করে ।

প্রশ্ন : শ্রীলঙ্কার সঙ্গে যে ভুলগুলো হয়েছে সেসব কাটিয়ে ওঠার জন্য কি কাজ করছেন আপনারা ?

মাশরাফি : যখন দলের একটু সমস্যা যায় (ব্যাটিং-বোলিং-ফিল্ডিং) তখন একটু সময় তো লাগেই সবকিছু ঠিক হতে। আমরা আপ্রাণ চেষ্টা করছি। আমরা সবাই নিজেদের সঙ্গে কথা বলেছি এই জিনিসটা থেকে যত দ্রুত কামব্যাক করা যায়।

প্রশ্ন : ভারতের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য কি হবে ?

মাশরাফি : ভারত বিশ্বের শক্তিশালী দল। আমার মনে হয় তারা যে কোনো দলকে হারাতে সক্ষম । আমরা বুধবার আমাদের সেরাটা খেলার চেষ্টা করব। আমাদের সব পরিকল্পনা কালকের ম্যাচ নিয়ে।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এনআই/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর