thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

আপনার হাইটটা এই চরিত্রের সঙ্গে যায়

২০১৪ ফেব্রুয়ারি ২৬ ০৩:৩৭:১৭
আপনার হাইটটা এই চরিত্রের সঙ্গে যায়

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : এ সময়ের আলোচিত চিত্রনায়িকা ববি। ইফতেখার চৌধুরীর ‘খোঁজ দ্য সার্চ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। দ্য রিপোর্টের সঙ্গে আলাপচারিতায় জানালেন তার বর্তমান ব্যস্ততার কথা।

দ্য রিপোর্ট : চলচ্চিত্রে এলেন কীভাবে?

ববি : বিজ্ঞাপনচিত্রে মডেলিং করতাম। তো টিভিতে অমিতাভ রেজার একটি বিজ্ঞাপনচিত্র চলছিল। ওটা দেখে পরিচালক ইফতেখার চৌধুরী আমাকে ডাকলেন। তার খোঁজ দ্য সার্চ চলচ্চিত্রের জন্য একজন মেয়ে লাগবে। আমি স্ক্রিন টেস্ট দিই। তিনি বলেন, আপনার হাইটটা এই চরিত্রের সঙ্গে যায়। ব্যস, সুযোগ পেয়ে গেলাম। পরে আমাকে কিছুটা ট্রেইনডআপ করা হলো। এইতো শুরু।

দ্য রিপোর্ট : বর্তমানে কোন কোন চলচ্চিত্রের শুটিং চলছে?

ববি : ইফতেখার চৌধুরীর ‘অ্যাকশন জেসমিন, ‘ওয়ান ওয়ে’, বদিউল আলম খোকনের ‘হিরো দ্য সুপারস্টার’, মোহাম্মদ হোসেনের ‘আই ডোন্ট কেয়ার’ চলচ্চিত্রগুলোর শুটিং চলছে।

দ্য রিপোর্ট : খুব অল্প সময়েই সফলতার সিঁড়ি পেয়ে গেছেন। কীভাবে?

ববি : হুমম। এর পেছনে রয়েছে ভাগ্য, মানসম্পন্ন কাজ, সুযোগ এবং আত্মবিশ্বাস।

দ্য রিপোর্ট : আপনি তো সিনিয়র ও নতুন পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। কী শিখলেন?

ববি : সিনিয়রদের রয়েছে অভিজ্ঞতা এবং আগের থেকে সবকিছু বুঝে যাওয়ার ক্ষমতা। আর নতুনদের রয়েছে উদ্ভাবনী ক্ষমতা। আমিই দুটোই পাচ্ছি। এটা আমার জন্য অনেক সাপোর্টিভ।

দ্য রিপোর্ট : চলচ্চিত্রের প্রস্তাব এলে কী কী পরখ করেন?

ববি : গল্প, চিত্রনাট্যকার, পরিচালক দেখি। আমার চরিত্রে কাজ করার সুযোগ কেমন? গবেষণা করা যাবে কিনা? ভিন্নতা কতটুকু? কারণ একই মানুষকে একই ভাবে দর্শক তো বারবার দেখতে চাইবে না। তাই না? আসলে আমিও তো দেখব না।

দ্য রিপোর্ট : ডিজিটাল চলচ্চিত্রে অভিনয় করছেন, আমাদের প্রযুক্তি কতটুকু উন্নত?

ববি : ভালোই উন্নতি হয়েছে। আরও উন্নত প্রযুক্তি হলে গুণী পরিচালকরা ভালো ভালো কাজ করতে পারবেন। তারা নির্মাণ করতে গিয়ে অনেক ঘাটতি পান। তারপরও কঠোর পরিশ্রম ও নিজস্ব মেধা খাটিয়ে তারা উৎরে যাচ্ছেন। আমি চাই আরও উন্নত প্রযুক্তি আসুক।

দ্য রিপোর্ট : অনেকের জন্য তো আলাদা ডাবিংশিল্পী থাকে। আপনি কি নিজের ডাবিং নিজে দেন?

ববি : ‘খোঁজ দ্য সার্চ’ চলচ্চিত্রে দিইনি। ‘দেহরক্ষী’ চলচ্চিত্র থেকে নিজেরটা নিজেই দেওয়া শুরু করেছি। আসলে আমার মনে হয়, ডাবিং না দিলে অভিনয়টা পূর্ণ হয় না। মনে হয়, কিছু একটা মিসিং। সব মিলিয়ে আপ টু দ্য মার্ক থাকার চেষ্টা করি।

দ্য রিপোর্ট : দর্শক গ্রহণযোগ্যতা কেমন পাচ্ছেন?

ববি : অনেক ভালো। মানুষের কাছে পৌঁছাচ্ছি, এটা বড় বিষয়। মানুষ আমাকে নিয়ে ভাবে। অনেকে ফেসবুকে লেখে আপনার নেক্সট চলচ্চিত্র কী? এটা বড় প্রাপ্তি।

দ্য রিপোর্ট : আপনার দুঃখবোধ নেই?

ববি : দুঃখবোধ। হুমম। আমি আসলে আপসেট থাকতে পছন্দ করি না। ভয় লাগে। ওটা থেকে কীভাবে বের হয়ে আসা যায়, সেই চিন্তা করি।

(দ্য রিপোর্ট/আইএফ/এএস/এজেড/ফেব্রুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর