thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

দিনাজপুরে অশ্লীল নৃত্য ও জুয়ার জমজমাট আসর

২০১৪ ফেব্রুয়ারি ২৬ ০৬:২৬:৩৯
দিনাজপুরে অশ্লীল নৃত্য ও জুয়ার জমজমাট আসর

দিনাজপুর প্রতিনিধি : কোনো মেলা-পার্বণ ছাড়াই দিনাজপুরের কাহারোল উপজেলায় ইনডোর গেম ও কালচারাল প্রোগ্রামের নামে চলছে অশ্লীল নৃত্য, হাউজি, জুয়া এবং লটারির জমজমাট আসর। এই হাউজি ও জুয়ার আসরে নিঃশেষ হচ্ছেন সাধারণ মানুষ। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। প্রশাসন দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় সংসদ সদস্য এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।

স্থানীয় সংসদ সদস্য বলেছেন, প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা না নিলে তিনি নিজেই স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে তা উচ্ছেদ করবেন।

দিনাজপুর-বীরগঞ্জ মহাসড়কসংলগ্ন কাহারোল উপজেলার রামপুর বটতলী বাজার এলাকায় বিশাল সুসজ্জিত গেটের তোরণে শোভা পাচ্ছে ‘মহামান্য হাইকোর্ট অনুমোদিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা ওয়েলফেয়ার ক্লাবের সৌজন্যে বিভিন্নরকম ইনডোর গেম এবং কালচারাল প্রোগ্রাম চলছে।’

এলাকাবাসী অভিযোগ করেন, এখানে ইনডোর গেম ও কালচারাল প্রোগ্রামের নামে চলছে যাত্রায় অশ্লীল নৃত্য, হাউজি, জুয়া এবং লটারির জমজমাট আসর।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার রুহুল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমিও অভিযোগ পেয়েছি। কিন্তু বিষয়টি জেলা প্রশাসকের আয়ত্তে। জেলা প্রশাসক চাইলে আমি আধাঘণ্টার মধ্যে সব ভেঙে দেব।

স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘এ ধরনের অসামাজিক কার্যকলাপ আমার এলাকায় কোথাও প্রদর্শিত হোক তা আমি চাই না। কিন্তু তারা একটা কাগজ দেখিয়ে বলছে, হাইকোর্টের আদেশবলে তারা এগুলো চালাচ্ছে। যদিও মহামান্য হাইকোর্ট এমন কোনো অসামাজিক কার্যকলাপের অনুমতি দিতে পারে বলে আমি বিশ্বাস করি না। এ বিষয়ে আমি স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছি। প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা না নিলে আমি নিজেই স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে তা উচ্ছেদ করব।’

সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল আরও জানান, সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে, কাহারোল উপজেলার রামপুর বটতলী বাজারসংলগ্ন ওই জায়গার মালিকও জানেন না তার জায়গায় এ ধরনের অসামাজিক কার্যকলাপ চলছে।

তিনি বলেন, এগুলো মেনে নেওয়া যায় না। এসএসসি পরীক্ষা চলছে। এটাকে কেন্দ্র করে স্থানীয় ক্রাইম বেড়ে যাচ্ছে। যদি প্রশাসন আইনগত ব্যবস্থা না নেয়, তাহলে মানুষের উপরে তো কোনো আইন নেই। জনগণই এটার ব্যবস্থা করে দেবে।

ঐতিহ্যবাহী যাত্রাশিল্পে অপসংস্কৃতি অনুপ্রবেশের কথা স্বীকার করেছেন দিনাজপুরের জেলা প্রশাসক। তিনি বলেছেন, যাত্রার অনুমতি আমরা দিতে পারি। কিন্তু কোনো অসামাজিক কার্যকলাপ বা জুয়া, হাউজি ও লটারির অনুমোদন দেওয়ার অধিকার আমাদের নেই। কিন্তু কোনো কোনো দুষ্ট লোক যাত্রার অনুমতি নিয়ে নানা অসামাজিক কার্যকলাপসহ অন্যায় কাজ চালিয়ে আসছে। এ ধরনের কোনো অভিযোগ পেলেই আমার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। এক্ষেত্রেও এমন ঘটনা ঘটে থাকলে আমরা ব্যবস্থা নেব।

ইনডোর গেম এবং কালচারাল প্রোগ্রামের নামে অশ্লীল নৃত্য, হাউজি, জুয়া ও লটারির জমজমাট আসরের আয়োজক তোফাজ্জলের সঙ্গে এ বিষয়ে সরেজমিন গিয়ে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে তার সঙ্গে কথা হয়।

তিনি বলেন, ‘আমার কাছে প্রশাসনের অনুমোদনের কাগজ আছে। আমি সরাসরি গিয়ে আপনাদের দেখিয়ে আসব। কিন্তু বেশ কয়েকবার আসবেন বলেও আসেননি। দেখাতে পারেননি অনুমোদনের কোনো বৈধ কাগজপত্র।’

(দ্য রিপোর্ট/এমআই/এএস/এজেড/ফেব্রুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর