thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ২৬ ১১:৪২:৪১
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। তবে ঊর্ধ্বমুখী ধারা বেশিক্ষণ স্থায়ী হয়নি। অল্প সময়ের ব্যবধানে সূচক নিম্নমুখী হয়। দিনের তিন ঘন্টার মাথায় মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে।

দুপুর পৌনে দুইটা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৪০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৫১ কোটি ২১ লাখ ৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯০ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫৬ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৫৪২ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশনের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৩ লাখ ৪ হাজার ৯০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ১৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা।

দুপুর পৌনে দুইটা পর্যন্ত অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৯২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭৮ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর