thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মিয়ানমারে পুলিশ-রোহিঙ্গা সংঘর্ষে নিহত ৭০

২০১৭ আগস্ট ২৫ ১৯:২৫:৪৮
মিয়ানমারে পুলিশ-রোহিঙ্গা সংঘর্ষে নিহত ৭০

দ্য রিপোর্ট ডেস্ক : মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশের সঙ্গে রোহিঙ্গা বিদ্রোহীদের সংঘর্ষে ৭০ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১২ জন পুলিশ সদস্য ও বাকিরা রোহিঙ্গা বিদ্রোহী। শুক্রবার (২৫ আগস্ট) দেশটির সরকারি সূত্র এ তথ্য জানিয়েছে।

সরকারি কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিদ্রোহীরা সমন্বিতভাবে ২৪টি পুলিশ চৌকিতে হামলা চালিয়েছিল। এছাড়া তারা আরো একটি সেনা ঘাঁটির নিরাপত্তা চৌকিতে হামলা চালায়। রোহিঙ্গা বিদ্রোহীদের গুলিতে পাঁচ পুলিশ সদস্য নিহত হয়েছে।

গত বছরের অক্টোবরে সীমান্ত সংলগ্ন কয়েকটি চৌকিতে হামলা চালিয়ে বিদ্রোহীরা ৯ পুলিশ সদস্যকে হত্যা করেছিল। এর জের ধরে রাখাইন রাজ্যে নির্বিচারে দমন অভিযানে নামে দেশটির সেনাবাহিনী। হত্যা, ধর্ষণ বা নির্যাতনের হাত থেকে বাঁচতে ৮৭ হাজারেরও বেশি রোহিঙ্গা দেশ ত্যাগ করে বাংলাদেশে প্রবেশ করে।

মিয়ানমার সরকারের পক্ষ থেকে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার এই নতুন দাবি এমন সময় করা হলো যখন মাত্র একদিন আগে বৃহস্পতিবার জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের নেতৃত্বাধীন একটি তদন্ত কমিশন রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিত করতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। (সূত্র : বিবিসি বাংলা)

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর